ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সবার আগে কৃষককে বাঁচাতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
সবার আগে কৃষককে বাঁচাতে হবে দিনাজপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন বিএনপি নেতা আব্দুল্লাহ আল নোমান

দিনাজপুর: বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় ত্রাণ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল-নোমান বলেছেন, সবার আগে কৃষককে বাঁচাতে হবে।

তিনি বলেন, যে কৃষক উৎপাদন, জাতীয় বাজেট ও প্রবৃদ্ধিতে ৬০ ভাগ অবদান রাখে, সেই কৃষক না খেয়ে মরবে, ত্রাণ নিয়ে বাঁচবে, তা হতে পারে না। তাদের আত্মনির্ভরশীল হওয়ার জন্য সরকারিভাবে বিভিন্ন ব্যাংক থেকে বিনা সুদে ঋণ দিতে হবে ও তা একটি নির্দিষ্ট সময় পর্যন্ত দিতে হবে।

বন্যায় হাজার হাজার কোটি টাকার ফসল নষ্ট হয়েছে, ঘরবাড়ি নষ্ট হয়েছে, তাদের জন্য পুনর্বাসন কর্মসূচি গ্রহণ করতে হবে। তাহলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জেলার চিরিরবন্দর কনভেনশন এন্ড কমিউনিটি সেন্টারে খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় ও চিরিরবন্দর উপজেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল-নোমান এসব কথা বলেন।

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ্ব আকতারুজ্জামান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনি,  বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম মঞ্জু, রংপুর বিভাগীয়  সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন।

অনুষ্ঠানে খুলনা মহানগর বিএনপির উপদেষ্টা ও ত্রাণ কমিটির আহ্বায়ক মো. জাফরুল্লাহ খান সাচ্চু, খুলনা মহানগর বিএনপির সহ-সভাপতি মো. শাহরুজ্জামান মর্তুজা, সহ-সভাপতি স ম আব্দুর রব, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মো. তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মো. আসাদুজ্জামান মুরাদ, মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু, সাধারণ সম্পাদক নাজমুল হুদা সাগর, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টুসহ সকল যুগ্ম আহ্বায়ক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়াসহ, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, মহিলাদল ও অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে আব্দুল্লাহ আল নোমান খুলনা সিটি মেয়র মো. মনিরুজ্জামান মনিসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্ত চিরিরবন্দর উপজেলার দুই শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।  

পরে তিনি খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় সৈয়দপুর পৌরসভা এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad