ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোহিঙ্গা ইস্যুতে কোনো উস্কানিতে সরকার প্ররোচিত হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
রোহিঙ্গা ইস্যুতে কোনো উস্কানিতে সরকার প্ররোচিত হবে না সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নোয়াখালী: মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর বর্তমান সংকট নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে কোনো ধরনের উস্কানিতে সরকার প্ররোচিত হবে না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার বাড়িতে অসুস্থ-অসহায় লোকজনকে এবং মসজিদ-মাদ্রাসায় অনুদানের চেক দেয়ার পর উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, জাতিসংঘের চলমান অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিশ্ব মিডিয়া বলেছে, এটা সুস্পষ্ট। তবে আমাদের দেশের একটি দলের কাছে এ বক্তব্য পছন্দ হয়নি। কারণ তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য ঠিকমতো শোনেননি বা বোঝার ক্ষমতা নেই তাদের। মূলত তাদের হাতে কোনো ইস্যু নেই। তাই রোহিঙ্গা ইস্যুকে পূঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তাদের এ অপতৎপরতা সফল হবে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকট খুবই বিচক্ষণতা ও দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করছেন। আমরা তার নেতৃত্বে সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিচ্ছি। আমরা রোহিঙ্গা সংকট সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি। এ মুহূর্তে বিরোধীদের পাগলা প্রলাপে বিভ্রান্ত হওয়া যাবে না।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, কবিরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান প্রমুখ।

মন্ত্রী বিকেলে জেলার সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত চরজব্বর ডিগ্রি কলেজ মাঠের জনসভায় প্রধান অতিথি বক্তব্য রাখবেন। এসময় তার সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃরা উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।