ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ভর্তিচ্ছুদের সহযোগিতায় ঢাবি ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
ভর্তিচ্ছুদের সহযোগিতায় ঢাবি ছাত্রলীগ ভর্তিচ্ছুদের সহযোগিতায় ঢাবি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটের ভর্তিচ্ছুদের সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষার আগে শিক্ষার্থীদের জন্য তথ্য কেন্দ্র খুলে ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কলা অনুষদ, বাণিজ্য অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের এসব তথ্যকেন্দ্রে ছাত্রলীগের বিশ্বিবিদ্যালয় শাখা, হল ও অনুষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১৯ স্পটে এসব তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে। যার মাধ্যমে ভর্তিচ্ছুদের যেকোনো ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করা হচ্ছে।  

এর মধ্যে রয়েছে- সিট খুঁজে দেওয়া, শিক্ষার্থীদের মোবাইল ফোন-মানিব্যাগ ও বইপত্র নিরাপদে রাখার।

ভর্তিচ্ছু রাইহান সাদিক বাংলানিউজকে বলেন, আমি একা পরীক্ষা দিতে আসেছি। কিন্তু কোথাও মোবাইল ফোন রাখার নিরাপদ জায়গা পেলাম না। ছাত্রলীগের তথ্যকেন্দ্র পেয়ে ভালো হল। ছাত্রলীগের এমন কর্মকাণ্ডের প্রশংসা করেন এ শিক্ষার্থী।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সব সময় ভিন্ন কিছুর চিন্তা করে। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আমরা কাজ করে চলেছি। ভর্তিচ্ছুদের দুর্ভোগের কথা চিন্তা করে আমরা তথ্যকেন্দ্র চালু করেছি। এর মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে। পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের গ্রহণযোগ্যতাও বাড়ছে।

ছাত্রলীগ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রসংগঠন ও এলাকাভিত্তিক বিভিন্ন সংগঠন তথ্য দিয়ে ভর্তিচ্ছুদের সহায়তা করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad