ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপির বিক্ষোভ, ভিপি সাইফুল কাশিমপুর কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
বিএনপির বিক্ষোভ, ভিপি সাইফুল কাশিমপুর কারাগারে বিএনপির বিক্ষোভ, ভিপি সাইফুল কাশিমপুর কারাগারে

বগুড়া: বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর প্রতিবাদে ও অর্ধদিবস হরতালের সমর্থনে বিক্ষোভ-সমাবেশ করেছে দলটি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সহ-সভাপতি আলী আজগর তালুকদার হেনা, উপদেষ্টা মো. শোকরানা, মহিলা দলের নেত্রী লাভলী রহমান, বিএনপি নেতা তৌহিদুল ইসলাম মামুন, এম আর ইসলাম স্বাধীন, পরিমল চন্দ্র, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, শাহ মো. মেহেদী হাসান হিমু, আব্দুল ওয়াদুদ, আবুল বাশার, রফিকুল ইসলাম, ফারুকুল ইসলাম ফারুক, শফিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ভিপি সাইফুল ইসলামকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে। নইলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। দেশে কোনো গণতন্ত্র নেই। মানুষ গঠনমূলক সমালোচনা করতে পারে না। কথায় কথায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। জেলে পাঠানো হয়। দেশে গণতন্ত্র আজ অবরুদ্ধ।

এদিকে শুক্রবার সকালের দিকে বগুড়া কারাগারে বন্দি বিএনপি নেতা ভিপি সাইফুল ইসলামকে কাশিমপুর-২ কারাগারে স্থানান্তর করা হয়েছে।  

বগুড়ার জেল সুপার মো. মোকাম্মেল হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, প্রসাশনিক সুবিধার জন্য তাকে কাশিমপুর-২ কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া অন্য কোনো কারণ নেই বলে জানান তিনি।

এরআগে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম স্পেশাল ট্রাব্যুনাল-২ এর বিচারক মো. এমদাদুল হকের আদালতে আত্মসমর্পণ করে একটি মামলায় জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

আরেকটি মামলায় জামিন নিতে তিনি জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম সুন্দর রায়ের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক তার জামিন মঞ্জুর করেন।

বিএনপি নেতাকে কারাগারে পাঠানোর প্রতিবাদে ওইদিন দুপুরে জেলা বিএনপির উদ্যোগে জরুরি সভা করে হরতালসহ নয়দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এ কর্মসূচি ঘোষণা করেন।

এরমধ্যে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা বিএনপির উদ্যোগ বিক্ষোভ মিছিল-সমাবেশ, শনিবার (২৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল, রোববার (২৪ সেপ্টেম্বর) জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধনসহ ধারাবাহিকভাবে শহর যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল জেলা শহরে বিক্ষোভ মিছিল করবে। শেষদিনে জেলার সব থানা এবং পৌর বিএনপি সুবিধাজনক সময়ে বিক্ষোভ মিছিল করবে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।