ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘নীল নকশা সব ধরা পড়ছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
‘নীল নকশা সব ধরা পড়ছে’ বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, ছবি- শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের লুটপাটের রাজনীতির নীল নকশা সব ধরা পড়ছে ও দিনে দিনে আরও ধরা পড়বে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

বুধবার (২০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও সকল রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অগণতান্ত্রিক নীতি পালন করছেন প্রধানমন্ত্রী উল্লেখ করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের প্রতি কোনো ভালোবাসা নেই।

তাই তিনি জাতিসংঘের কাছে কোনো জোরালো দাবি জানান নি।

এদিকে শুধু রাজনৈতিক দলগুলো নয়, দেশের সর্বস্তরের মানুষ চায় রোহিঙ্গা সমস্যার সমাধান এবং জাতিসংঘের হস্তক্ষেপ। কিন্তু জাতিসংঘের কাছে প্রধানমন্ত্রীর চুপ থাকা মানেই বোঝা যাচ্ছে তিনি কতটা অগণতান্ত্রিক। আর এ সুযোগে আওয়ামী লীগের নেতাকর্মীরা লুটপাটের রাজনীতি করে যাচ্ছে। তারা রোহিঙ্গাদের জন্য ত্রাণও লুটপাট করতে বাদ দিচ্ছে না।

সূচি একজন মানবতাবাদী নয় রক্তপিপাসু নেত্রী উল্লেখ করে তিনি বলেন, শান্তিতে অবস্থান মিয়ানমারের স্টেট কাউন্সেলর (কার্যত সরকারপ্রধান) অং সান সু চিকে নোবেল দেওয়া হয়েছিলো। কিন্তু তার বর্তমান কর্মকাণ্ড প্রমাণ করে তিনি একজন রক্তপিপাসু নেত্রী। তাই তার নোবেল ও ক্ষমতা কেড়ে নেওয়া উচিত। তিনি তার বক্তব্যে রোহিঙ্গাদের কথা একবারও উল্লেখ করেন নি। তিনি বলেছেন শুধু মুসলমানদের কথা। কিন্তু সেখানে মুসলিম ছাড়াও হিন্দুরাও ছিলো। যারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এছাড়া তার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সংগঠনটির সভাপতি হাফেজ আব্দুল মালেকের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মওলানা সামসুল আলম, সেলিম রেজা, রফিকুল ইসলাম, শাহ মো. নেসারসহ আরও অন্য নেতারা।

এ সময় বক্তারা রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও তাদের স্বদেশে ফিরিয়ে নেওয়ার পক্ষে জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এমএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad