ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকারের ব্যর্থতায় দেশে নীরব দুর্ভিক্ষ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
সরকারের ব্যর্থতায় দেশে নীরব দুর্ভিক্ষ চলছে বক্তব্য দিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকারের ব্যর্থতায় দেশে নীরব দুর্ভিক্ষ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বুধবার (২০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে 'দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন' আয়োজিত ‘চালের দাম কমাও- মানুষ বাঁচাও’ দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশে এক সময় চরম দ‍ুর্ভিক্ষের সময় পার করে এসেছে।

অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আবারও একই পথে হাঁটছে এদেশ। বাজারে চালের সংকট ও চালের দাম ঠিক তাই ইঙ্গিত করছে। আর এজন্য পুরোপুরি দায়ী বর্তমান সরকার। তিনি এতো গুরুত্বপূর্ণ দিকে নজর দেয়নি। তারা প্রথমে চাল গুদামজাতের অভিযোগ তুলে অভিযান চালিয়েছে। পরে যখন দেখছে তাদের আশানুরূপ কিছু পাচ্ছে না তখন আবার ভ্যাবাচেকা খেয়ে এ সংকটজনিত সমস্যা সমাধানের কোনো উপায় খুঁজে পায় নি।

সরকার সবদিক থেকেই ব্যর্থতার পরিচয় দিয়েছে উল্লেখ করে ওই বিএনপি নেতা বলেন, অপহরণ, গুম, হত্যাসহ দেশে অনাসৃষ্টির কোনো অভাব নেই এ সরকারের আমলে। সরকার তা সামাল দিতে পারেনি। তারা রোহিঙ্গা ইস্যুতেও কোনো যুগান্তকারী পদক্ষেপ নিতে পারছে না। বরং তারা দেশের ক্ষতি হবে এমন সব কাজ করছে। এ সরকার দেশ পরিচালনার সকল যোগ্যতা হারিয়েছে।

মিয়ানমার থেকে নিন্মমানের ও অল্প পরিমাণ চাল এনেছে সরকার উল্লেখ করে দুদু বলেন, যেখানে মিয়ানমার সারা বিশ্বের কাছে ধ্বংসাত্বক রাজনীতিতে প্রভাবিত দেশ হিসেবে পরিচিত এবং বাংলাদেশ এই রাষ্ট্রের কাছ থেকে ব্যাপক ক্ষতিগ্রস্ত। সেখানে আমাদের খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম মিয়ানমারের কাছেই গেছেন চাল আনতে। আবার মিয়ানমার চাল দিয়েছে খুব কম পরিমাণ ও একেবারে নিন্মমানের।

সংগঠনটির সভাপতি কে এম রকিবুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন এবিএম মোশাররফ হোসেন, ইয়াহিয়া খান, কাদের গণি চৌধুরী, মিয়া মো. আনোয়ারসহ আরও অন্য বিএনপি নেতারা।

এ সময় বক্তারা চালের সংকট দূরীকরণ ও চালের দাম কমাতে সরকারের সঠিক ব্যবস্থাপনার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এমএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।