ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জঙ্গিবাদ দমন দুর্বল করতে খালেদার রোহিঙ্গা চক্রান্ত  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
জঙ্গিবাদ দমন দুর্বল করতে খালেদার রোহিঙ্গা চক্রান্ত   তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

ঢাকা : সরকারের জঙ্গিবাদ দমন অভিযান দুর্বল করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গা সমস্যাকে ব্যবহার করার নানা চক্রান্ত করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার কথা শুনেই মনে হয় এই মানবিক বিপর্যয় নিয়ে বাংলাদেশ সরকার ও জনগণের পাশাপাশি সমগ্র বিশ্ব এবং জাতিসংঘ যে ব্যাপক তৎপরতায় কাজ করছে তা তিনি দেখতে পারছেন না।

বরং জঙ্গিবাদ দমন আন্দোলনকে দুর্বল করার জন্য রোহিঙ্গা সমস্যা ব্যহার করাই তার চক্রান্ত।  

তিনি আরো বলেন, তাতে এটাই স্পষ্ট যে এ সমস্যার কোনো সমাধান তার কাম্য নয়, বরং রোহিঙ্গা সমস্যাকে কেন্দ্র করে সরকারকে ঘায়েল করার এক চক্রান্তের জাল বোনার চেষ্টা করছে খালেদা জিয়া। সাম্প্রদায়িকতার ঝিকির তুলে ঘোলা পানিতে মাছ শিকারের সুযোগ খুঁজছেন তিনি।  

তথ্যমন্ত্রী বলেন, মনে রাখতে হবে অন্যের সমস্যা আমাদের ঘাড়ে এসে পড়েছে। আমরা বর্ডার বন্ধ করে দিতে পারতাম। কিন্তু মানবতা ও মনুষ্যত্বকে সর্বোচ্চ স্থান দিয়ে আমরা সমস্যাটা গ্রহণ করেছি। কারণ মানবিক সংকট নিয়ে শেখ হাসিনার সরকার রাজনীতি করে না।
 
সরকার প্রাথমিকভাবে মানুষ বাঁচানোকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। আশ্রয়, খাদ্য, চিকিৎসা, ত্রাণ দিচ্ছে। নিজস্ব সম্পদ দিয়ে সাহায্য করছে। দেশের মানুষ এগিয়ে এসেছে। আন্তর্জাতিক সম্প্রদায় এগিয়ে এসেছে, আসছে। সেখানে দুঃখের বিষয়, বিএনপি ও অনেকেই এনিয়ে রাজনীতি করছে। মিথ্যাচার করছে, এতে দেশের ক্ষতি। কারণ এতে সমাধানের বদলে সমস্যা জিইয়ে থাকতে পারে।  

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭ 
এসকে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।