ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘লন্ডনে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন খালেদা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
‘লন্ডনে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন খালেদা’

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। 

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামি লেফটেন্যান্ট কমান্ডার মোয়াজ্জেম হোসেনের ৮৫ জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ।

বিএনপির দিকে ইঙ্গিত করে খাদ্যমন্ত্রী বলেন, (তারা) বিভিন্ন দূতাবাসে চিঠি দিচ্ছেন, আর সেই চিঠির ভাষা বা বিষয়াবলী আমাদের জানা নেই। তার (খালেদা জিয়া) কী ধরনের অসুস্থতা, তাও আমাদের জানা নেই। তিনি লন্ডন থেকে ফেরার সময় দীর্ঘ হচ্ছে। সেখানে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তিনি। ঘোলা পানিতে রাজনীতি করতে চাইছেন।  

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকার সমালোচনা করে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে সমস্ত বিশ্ব যেখানে শেখ হাসিনার প্রশংসা করছে, সেখানে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ হচ্ছে। তারা এখন দিশেহারা হয়ে গেছে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) নামে সংগঠনটির দিকে ইঙ্গিত করে কামরুল ইসলাম বলেন, দেশে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। একটি মহল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এবং নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। তারা দেশের গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি এমএ জলিলের সভাপত্বিতে সভায় আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল হক ভূঁইয়া ও আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এমএসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।