ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিভক্তিতে ক্ষুব্ধ না’গঞ্জ মহানগর বিএনপির সা. সম্পাদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
বিভক্তিতে ক্ষুব্ধ না’গঞ্জ মহানগর বিএনপির সা. সম্পাদক বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: দলের মধ্যে বিভক্তির কারণে ক্ষোভ ঝেড়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল। তিনি এজন্য পদত্যাগের হুমকিও দিয়েছেন। বলেছেন, ‘বিশৃঙ্খলা চলতে থাকলে আমি পদত্যাগ করবো, কারণ এভাবে দল চলতে পারে না।’ 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের আমলাপাড়া সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে ১৩ নং ওয়ার্ড বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন কামাল।

মহানগর বিএনপির শীর্ষ পর্যায়ে কোন্দলের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমি পদত্যাগ করবো।

আমাদের নেত্রী দলের মহানগর কমিটি অনুমোদন করেছিলেন। কিন্তু এখন অনেকেই ব্যক্তিস্বার্থকে প্রাধান্য দেন। আমাদের নেতা জিয়াউর রহমান বলেছেন, ব্যক্তির চেয়ে দল বড় এবং দলের চেয়ে দেশ। যারা এ ধরনের কাজে ব্যস্ত, তাদের বিরুদ্ধে এখনই যদি ব্যবস্থা নেওয়া না হয়, তবে আমি পদত্যাগ করবো। নেত্রী (বিএনপি প্রধান খালেদা জিয়া) দেশে ফিরে এলে আমরা তার সঙ্গে এ ব্যাপারে কথা বলবো।

সমর্থকদের পক্ষ থেকে তাকে মজলুম বলা প্রসঙ্গে এটিএম কামাল বলেন, আমাকে কেউ মজলুম বলবেন না। এটা আমি সবাইকে অনুরোধ করি। আমি দলের কর্মী হিসেবে নির্যাতিত, তবে দেশের মজলুম হিসেবে আমরা একজনকেই চিনি, তিনি হচ্ছেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী। তার নামের সঙ্গে আমার নাম যারা নেন, তাদের এ নাম দেওয়াতে আমি বেয়াদবি মনে করি।

মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বাধীন একটি অংশের পৃথক কর্মসূচি পালনের দিকে ইঙ্গিত করে সাধারণ সম্পাদক বলেন, দলে এখন মহানগর বিএনপি ব্যানারে প্যারালাল (পাশাপাশি) কর্মসূচি পালন করা হচ্ছে, এ ব্যাপারে দলের কর্মীরা সজাগ। দলের শীর্ষ নেতারা এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। দলে এভাবে বিভক্তির নেতৃত্ব চাই না। এভাবে বিভক্ত হয়ে দলে কর্মসূচি পালন করলে দলে শৃঙ্খলা থাকে না। এভাবে বিশৃঙ্খলভাবে চলতে থাকলে আমি পদত্যাগ করবো, কারণ এভাবে দল চলতে পারে না।  

মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলের মহানগর শাখার সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, সহ-সভাপতি নুর ইসলাম সরদার, অ্যাডভোকেট জাকির, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, শওকত হাসেম শকু, সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।