ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়া নিখোঁজ: তোফায়েল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
খালেদা জিয়া নিখোঁজ: তোফায়েল  ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,  মিয়ানমারে গণহত্যা চলছে, বাংলাদেশে লাখ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। সরকার ও প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টার কারণে সারা বিশ্বে রোহিঙ্গা ইস্যুটি এখন বিশেষ গুরুত্ব পাচ্ছে। কিন্তু খালেদা জিয়া কোথায়? তিনি নিখোঁজ। শুধু টুইটারে বক্তব্য দিয়েই সেড়েছেন তিনি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে মুক্তিযোদ্ধা ড. এস এম জাহাঙ্গীর আলম রচিত নতুন ৪ টি বইয়ের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে কিছু কিছু লোক আছে যারা কোনো দলের সঙ্গে যুক্ত নয়, কিন্তু মিডিয়ার সামনে গেলেই তারা বলে সরকার নাকি কূটনৈতিক প্রচেষ্টা চালাতে ব্যর্থ হয়েছে।

আমি তাদের বলবো- ব্যর্থ হলে ইউরোপীয় ইউনিয়ন কীভাবে নিন্দা জানিয়েছে এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা নির্যাতনকে গণহত্যা আখ্যা দেওয়া হয়েছে কীভাবে? 

সরকারের সঠিক কূটনৈতিক প্রচেষ্টার কারণেই বিশ্বজুড়ে এখন রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের পক্ষে আলোচনা হচ্ছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য।  

ইংল্যান্ডের একটি পত্রিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি আখ্যা দেওয়ার বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। কিন্তু বিএনপির নেতারা প্রধানমন্ত্রীকে সু চির সঙ্গে তুলনা করছেন। কতো নিচু মানসিকতা থাকলে তারা এই ধরনের মন্তব্য করতে পারেন।  

‘আমি বিএনপি নেতাদের বলবো- বিশ্বের বিভিন্ন দেশের নেতারাও বাংলাদেশে এসে আশ্রিত রোহিঙ্গাদের দেখছেন। কিন্তু খালেদা জিয়ার খবর নাই, তিনি নিখোঁজ। যে দলের নেত্রী নিখোঁজ সেই দলের নেতাদের মুখে এমন বড় কথা মানায় না। ’

প্রকাশনা উৎসবে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম. মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখও বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
এমএসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।