ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সু চির বিচার দাবিতে চালক সংগ্রাম দলে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
সু চির বিচার দাবিতে চালক সংগ্রাম দলে মানববন্ধন সু চির বিচার দাবিতে চালক সংগ্রাম দলে মানববন্ধন

ঢাকা: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন ও গণহত্যায় দেশটির রাষ্ট্রীয় পরামর্শদাতা ও পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অং সান সুচি’র আন্তর্জাতিক আদালতে বিচারের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল। একই সঙ্গে তার নোবেল পুরস্কার ফিরিয়ে নেওয়ারা দাবিও জানানো হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মিয়ানমার রোহিঙ্গাদের ওপর নির্যাত ও হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এম এইচ মনিরের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম, লক্ষ্মীপুর জেলা সভাপতি সাহাব উদ্দীন, কেন্দ্রীয় নেতা মিলন তালুকদার প্রমুখ।

জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ  বাঁচাও আন্দোলেনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন বলেন, মিয়ানমারে চলমান সহিংসতা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। মিয়ানমার সেনাবাহিনী রোহিঙ্গাদের গণহত্যা, ধর্ষণ এবং তাদের ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় জাতিসংঘসহ সারা বিশ্বের বিবেকবান মানুষ প্রতিবাদ করলেও মিয়ানমার সরকার তাতে কর্ণপাত করছে না।  

তিনি বলেন, অং সান সু চির সামরিক জান্তাদের বর্বরতা ইতিহাসকে হার মানিয়েছ। রোহিঙ্গাদের রক্তে রঞ্জিত অং সান সু চি নোবেল পুরস্কারের সঙ্গে বেঈমানি করেছে। তার নোবেল পুরস্কার ফেরত নেওয়ার দাবিও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।