ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আ’লীগ পারলে বিএনপি কেন ত্রাণ দিতে পারবে না?

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
আ’লীগ পারলে বিএনপি কেন ত্রাণ দিতে পারবে না? পালিয়ে আসা রোহিঙ্গারা, ছবি: দীপু মালাকার

ঢাকা: মিয়ানমার থেকে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের মাঝে বিএনপির ত্রাণ সামগ্রী বিতরণে বাধা দেওয়ার তীব্র সমালোচনা করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি প্রশ্ন রাখেন, শুধু তারাই ত্রাণ দেবে? বিএনপি ত্রাণ দিতে পারবে না কেন? রোহিঙ্গারা কি আওয়ামী লীগ ও কক্সবাজার জেলা প্রশাসকের আত্মীয় হয়?
 
শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গা সংখ্যালঘু মুসলিম জাতিগোষ্ঠীকে ধ্বংস ও উচ্ছেদ করতে মিয়ানমার সরকার হত্যা, গুম, অগ্নিসংযোগ, ধর্ষণমূলক মানবতাবিরোধী অপরাধ চালাচ্ছে।

যা বন্ধের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে তারেক জিয়া সাইবার ফোর্স।

ফারুক বলেন, বিএনপির ত্রাণ বিতরণে বাধা দিয়ে আওয়ামী লীগ ও কক্সবাজার জেলা প্রশাসক যা করেছেন তা অত্যন্ত নিন্দনীয় কাজ। বিএনপি কেন ত্রাণ দিতে পারবে না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সর্বদলীয় বৈঠকের আহ্বান জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গারা নির্যাতনের শিকার। বাংলাদেশে তাদের খাদ্য, নিরাপত্তা, বাসস্থান নিশ্চিতে সর্বদলীয় বৈঠকের আহ্বান জানাচ্ছি।  

ফাতেমা খানমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রমেশ দত্ত, রফিক শিকদার, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে. এম. রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।