ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রোহিঙ্গাদের সম্পদ কেড়ে নিচ্ছে ক্ষমতাসীন নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
রোহিঙ্গাদের সম্পদ কেড়ে নিচ্ছে ক্ষমতাসীন নেতারা আলোচনা সভা/ছবি: কাশেম হারুন

ঢাকা: প্রাণভয়ে ম‍ায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সীমিত সম্পদ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা কেড়ে নিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত ‘জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচার, ষড়যন্ত্র ও বর্তমান পেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় অভিযোগ করে এ কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ম‍ায়ানমার সরকারের দমন-পীড়নে মধ্যে কেউ হয়তো সীমিত সম্পদ নিয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে।

তাদের সেই সম্পদও স্থানীয় আওয়ামী লীগ নেতারা লুট করছে বলে আমরা খবর পেয়েছি।

রোহিঙ্গা সমস্যা নিরসনে সরকারের ‘ভুল নীতি’ কারণে প্রতিদিন ১০-১২ জন রোহিঙ্গা বৃদ্ধ ও শিশু মারা যাচ্ছে জানিয়ে তিনি বলেন, রোহিঙ্গারা আজ বাংলাদেশে এসে আরও বেশি সমস্যায় পড়ছে। এ সংকট মোকাবেলায় সরকার কার্যত কোনো ভ‍ূমিকা রাখছে না।

বিএনপির ত্রাণ সামগ্রী বিতরণে বাধা দেওয়ার সমালোচনা করে তিনি বলেন, বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রোহিঙ্গাদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে উখিয়া যাওয়ার পথে বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দলকে সরকার নির্দয়ভাবে আটকে দিয়েছে।

বিদেশি ত্রাণ বিতরণ মিডিয়াতে আনার দাবি জানিয়ে তিনি বলেন, সরকার দলীয় নেতা-কর্মীরা বিদেশ থেকে আসা ত্রাণ সামগ্রী লুট করছে। তাই কি পরিমাণ ত্রাণ আসছে এবং তা কিভাবে বন্টন হবে তা মিডিয়ায় প্রকাশের আহ্বান জানান তিনি।

বিএনপি নেতারা ওপর হামলার নিন্দা জানিয়ে রিজভী বলেন, সরকারের নির্যাতনের ছোবল থেকে বিএনপি কখনোই মুক্ত নয়। গত কয়েকদিন ধরে বিএনপি নেতাকর্মীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকার অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ক্রস ফায়ারে হত্যা, গুম খুন ও গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি।

এসময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, খালেদা ইয়াসমিন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।