ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

জাতিসংঘ দপ্তরের সামনে কর্মসূচি ঘোষণা গণসংহতির

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
জাতিসংঘ দপ্তরের সামনে কর্মসূচি ঘোষণা গণসংহতির

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যে গণহত্যা বন্ধ ও নিজ ভূমিতে রোহিঙ্গা জনগণের অধিকার প্রতিষ্ঠায় জাতিসংঘের দ্রুত ও কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবিতে ঢাকাস্থ জাতিসংঘের কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে গণসংহতি আন্দোলন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দলটির কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদ ও সম্পাদকমণ্ডলীর এক যৌথ সভায় মিয়ানমারের রাখাইন প্রদেশে অব্যাহত গণহত্যার পরিপ্রেক্ষিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।  

রোহিঙ্গা গণহত্যা বন্ধে আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য সরকারের তরফ থেকে যথাযথ তৎপরতা গ্রহণের দাবি জানানো সভা থেকে।

 

একইসাথে রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও নিজ ভূমিতে রোহিঙ্গা জনগণের অধিকার প্রতিষ্ঠায় জাতিসংঘের দ্রুত ও কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবিতে বাংলাদেশে জাতিসংঘের কার্যালয়ের সামনে আগামী সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন করবে গণসংহতি।

মঙ্গলবারের সভায় রোহিঙ্গা শরণার্থীদের পাশে সাধ্যনুযায়ী ত্রাণ ও মানবিক সহায়তা নিয়ে দাঁড়ানোর জন্য বাংলাদেশের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জনানো হয়। সভায় ইতিমধ্যে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে নেয়া উখিয়া, টেকনাফ অঞ্চলে মানবিক সহায়তা কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং সেখানে
স্যানিটেশন ও স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।