ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

রাজশাহীতে পুলিশের বাধার মুখে বিএনপি মানববন্ধন পণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৭
রাজশাহীতে পুলিশের বাধার মুখে বিএনপি মানববন্ধন পণ্ড রাজশাহীতে পুলিশের বাধার মুখে বিএনপি মানববন্ধন পণ্ড

রাজশাহী: মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে বিএনপি’র মানববন্ধন পুলিশের বাধার মুখে পণ্ড হয়ে গেছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালনের কথা ছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে জিরোপয়েন্টে হাজির হন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

এরপর ব্যানার নিয়ে জলিল বিশ্বাস পয়েন্ট শপিং মলের সামনে থেকে মানববন্ধন শুরুর চেষ্টা করেন তারা।  

এ সময় নগরীর বোয়ালিয়া জোনের সহকারী কমিশনার (এসি) হোসেন সোহরাওয়ার্দী ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানউল্লাহর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ তাদের বাধা দেন। পুলিশের বাধার মুখে মানববন্ধন না করেই ফিরে যান বিএনপির নেতাকর্মীরা। তবে এ সময় মাত্র কয়েক মিনিট বক্তব্য রাখেন বুলবুল।  

তিনি বলেন, ‘আজকে রাজনৈতিক কোনো কর্মসূচি ছিলো না। আমরা নির্যাতিত ও গৃহহারা রোহিঙ্গাদের প্রতি সমবেদনা ও তাদের পাশে দাঁড়াতে এসেছিলাম। মানবাধিকারের পক্ষে কথা বলতে চেয়েছিলাম। কিন্তু বাকশালী কায়দায় জনগণের কণ্ঠরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছে অনির্বাচিত এ আওয়ামী লীগ সরকার।

তবে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বাংলানিউজকে জানান, আগে থেকে অনুমতি না নেওয়ায় বিএনপিকে কর্মসূচি পালন করতে দেওয়া হয় নি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।