ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করা থেকে বিরত থাকুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৭
রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করা থেকে বিরত থাকুন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুন্সীগঞ্জ: বিএনপিকে রোহিঙ্গা ইস্যুতে নোংরা রাজনীতি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, শেখ হাসিনার সরকার সব দিক থেকেই প্রশংসিত। মায়ানমার থেকে রোহিঙ্গা জনস্রোত যেভাবে আসছে, এটি অত্যন্ত মানবিক বিপর্যয়ের ঘটনা।

যা গণহত্যার সঙ্গে তুলনা করা হয়। নাফ নদী দিয়ে নারী ও শিশুরা পাড়ি দিচ্ছে আমাদের দেশে। আমাদের সামর্থ্য সীমিত। তাদের সঙ্গে মানবিক আচরণ করতে হবে। সরকার থেকে খাদ্য, ওষুধ ইত্যাদির ব্যবস্থা করেছে সরকার। বাংলাদেশ সরকার জাতিসংঘের দৃষ্টি আকর্ষণে কাজ করে যাচ্ছে। আমরা মায়ানমারের জনস্রোত সামলাতে পারছি না। তবে জনস্রোতের সঙ্গে মাদক, অস্ত্র ও জঙ্গি যাতে দেশে প্রবেশ না করে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। মাদক অস্ত্রের চেয়ে বেশি ভয়ঙ্কর। কূটনীতিকভাবে মায়ানমারের সঙ্গে আমরা কথা বলছি। মায়ানমারকে চাপ প্রদানকারী দেশগুলোর সঙ্গেও আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। এখানে সরকারকে দোষারোপ করলে হবে না, সরকার যুদ্ধ করবে না এই ইস্যুতে।

বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্যের জবাবে এসময় তিনি বলেন, আপনারা রাজনীতির নোংরা খেলায় মেতে উঠছেন। আপনাকে আর আপনার দলকে বলবো, এই রোহিঙ্গাদের নিয়ে ইস্যু সৃষ্টি করে রাজনীতির নোংরা খেলা থেকে বিরত থাকুন।

শুক্রবার (০৮ সেপ্টেম্বর) মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার পশ্চিম কুসুমপুর এলাকায় নির্মাণাধীন সেতুর কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।