ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সু চি' কে সমুচিত জবাব দেয়া যেতে পারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৭
সু চি' কে সমুচিত জবাব দেয়া যেতে পারে সু চি' কে সমুচিত জবাব দেয়া যেতে পারে/ছবি: সুমন শেখ

ঢাকা: শান্তিতে নোবেল জয়ী মায়ানমারের নেত্রী অং সান সু চি' কে সমুচিত জবাব দেয়া যেতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আক্তার।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
এসময় তিনি মায়ানমার সেনাবাহিনী কর্তৃক নির্মমভাবে নির্যাতনের ফলে যে সব রোহিঙ্গা মুসলিম পালিয়ে আসছে তাদের দায়িত্ব বাংলাদেশের সঙ্গে সব দেশকে ভাগ করে নেয়ার আহ্বানও জানান।


 
শিরিন আক্তার তার বক্তব্যে অং সান সূ চি’র সমালোচনা করে বলেন, শান্তিতে নোবেল জয়ী মায়ানমারের নেত্রী অং সান সু চি' কে সমুচিত জবাব দেয়া যেতে পারে। যে নেত্রী তার দেশের সামরিক শাসনের বিরুদ্ধে বছরের পর বছর লড়াই করেছে আজকে তারই দেশে যখন এই ঘটনা ঘটছে, সেই ঘটনায় একটা বিকৃত উদাহরণের সৃষ্টি হয়েছে।
 
তিনি বলেন, আমরা আহ্বান জানাই সু চি কে, আপনার বিবেক উদয় হোক, বাংলাদেশসহ সারা বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে, আপনি অতি সত্তর মায়ানমারের এই সমস্যা সমাধানসহ সামরিক তৎপরতা বন্ধ করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যাবেন। আপনার সমস্যা আপনাকেই সমাধান করতে হবে।
 
জাসদ ঢাকা মহানগর কমিটির সমন্বয়ক মীর হোসেন আক্তারের সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন জাসদ স্থায়ী কমিটির সদস্য, বিশিষ্ট নাট্য অভিনেতা ও টিভি ব্যক্তিত্ব নাদের চৌধুরী।  
 
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, নারী বিষয়ক সম্পাদক উম্মে হাসান ঝলমল, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহিবুর রহমান মিহির প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৭
এসআইজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।