ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মুলাদীতে বিএনপির কার্যালয় ভাঙচুরের অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
মুলাদীতে বিএনপির কার্যালয় ভাঙচুরের অভিযোগ মুলাদীতে বিএনপির কার্যালয় ভাঙচুরের অভিযোগ, ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের মুলাদীর সদর ও ছবিপুর ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে।


একইসঙ্গে বাটামারা ইউনিয়নের আলিমাবাদ বাজারে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের ঈদ পুনর্মিলনী সভা পণ্ড করে দেওয়ারও অভিযোগ উঠেছে।

বুধবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনাগুলো ঘটে বলে বিএনপির স্থানীয় নেতারা অভিযোগ করেন।

তারা জানান, কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান মুলাদীর বাটামারা ইউনিয়নের আলিমাবাদ বাজারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনী পরিচিত সভা এবং পুরাতন সদস্যদের নবায়ন ও নতুন সদস্যদের সংগ্রহ কর্মসূচি উদ্বোধন করেন। যা থানা পুলিশে সদস্যরা এসে সভা না করার জন্য বলেন।

অপরদিকে একদল দুর্বৃত্ত সকাল ১০টায় মুলাদী ও ছবিপুর ইউনিয়ন বিএনপির কার্যালয়ে ভাঙচুর চালায়।

দলীয় কার্যালয়ে ভাঙচুরের বিষয় মুলাদী উপজেলা বিএনপি সভাপতি আব্দুস ছাত্তার খান বাংলানিউজকে বলেন, ‘তাকে বিএনপি সাংগঠনিক সম্পাদক দুলাল মোল্লা অবহিত করলে তিনি থানায় অবহিত করেন। ’

মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিউর রহমান বাংলানিউজকে জানান, মুলাদী ও ছবিপুরে বিএনপির কোনো অফিসে ভাঙচুরের খবর পুলিশের কাছে নেই। তবে আলিমাবাদ বাজারে ব্যানার নিয়ে নেতাকর্মীদের মাঝে টানা-হেঁচড়া করার মতো ঝামেলা হয়।

এরআগে সকালে উপজেলার নাজিরপুর ইউনিয়নে বিএনপি সভাপতি আনসার মাস্টারের সভাপতিত্বে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়।

অপরদিকে বরিশাল-১ আসনের বিএনপির সাবেক সংসদ এম জহির উদ্দিন স্বপন ঈদুল আজহার পরের দিনে গৌরনদীর সরিকলের নিজ বাড়িতে দলীয় নেতাকর্মীদের সম্মেলেন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করলে তা পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা পন্ড করে দেয় বলে অভিযোগ ওঠে।

তবে ওই ঘটনায় গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, সাবেক সংসদের বাড়ির অনুষ্ঠানে নিজ দলের নেতাকর্মীরা হামলা চালাতে পারে এমন শঙ্কা ছিলো বিধায় তাকে অনুষ্ঠান বন্ধ রাখার জন্য বলা হয়েছিলো। তবে তিনি অনুষ্ঠান বন্ধ না করায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গুরুতপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করেছিলো।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
|এমএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।