ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

গণতন্ত্র, নির্বাচন ও আইনের শাসন সবই এখন প্রশ্নবিদ্ধ: রব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
গণতন্ত্র, নির্বাচন ও আইনের শাসন সবই এখন প্রশ্নবিদ্ধ: রব কমলনগর উপজেলা জেএসডির আয়োজিত প্রতিনিধি সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশের বর্তমান রাজনীতি, শাসন ব্যবস্থা, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং নির্বাচন ব্যবস্থাসহ সবকিছুই আজ প্রশ্নবিদ্ধ। কারণ বর্তমান রাজনীতি দেশের জনগণের আকাঙ্খা পূরণে ব্যর্থ হয়েছে। দেশের সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষণেও এসব বিষয় উঠে এসেছে।

তিনি বলেন, আমরা আগে থেকে বিদ্যমান রাজনীতি, শাসন ব্যবস্থা, সমাজ ও সময়ের চাহিদার অনুপোযোগী- তা সুস্পষ্টভাবে মূল্যায়ন করে দেশ ও জনগণের কাছে রাষ্ট্রীয় রাজনীতিতে ব্যাপক সংস্কার, গুণগত পরিবর্তন করার লক্ষ্যে ১০ দফা জাতির সামনে উত্থাপন করেছি।

উপজেলা জেএসডির আয়োজনে বুধবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবদুর রব বলেন, বর্তমানে দেশের সার্বিক পরিস্থিতি ও সমাজ ব্যবস্থা নিয়ে আমাদের মূল্যায়ন-পর্যবেক্ষণ সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষণেই সঠিক প্রমাণিত হয়েছে। সুতরাং সব দল ও মহলকে রাজনীতিতে আমূল পরিবর্তন-ব্যাপক সংস্কার ও সমাজ উপযোগী কর্মসূচি প্রণয়নে গুরুত্ব দেওয়া জরুরি।

উপজেলা জেএসডির সভাপতি অধ্যক্ষ অবদুল মোতালেবের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন- জেএসডি সহ-সভাপতি মিসেস তানিয়া রব, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল।

জেএসডি নেতা শাহাদাত হোসেন নিরব, মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, লোকমান হোসেন বাবলু, আবু নুর সেলিম, হারুনুর রশিদ ডিলার, আবদুল বাতেন বাবুল মুন্সী, খুরশীদ আলম, হাজী নজির আহম্মদ, বোরহান উদ্দিন রোমান, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মিঠু, হান্নান হাওলাদার, মাহমুদুর রহমান বেলাল, শিব্বির মাহমুদ দেওয়ান, আজাদ উদ্দিন বিপ্লব, আবদুল্লাহ আল নোমান, আসিবুল ইসলাম রিয়াজসহ কমলনগর-রামগতি উপজেলা জেএসডি ও সহযোগী সংগঠনের নেত‍ারা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।