ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

মির্জা ফখরুলের বিরুদ্ধে মানহানির মামলা স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
মির্জা ফখরুলের বিরুদ্ধে মানহানির মামলা স্থগিত

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার (২৩ আগস্ট) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ রুলসহ স্থগিতাদেশ দেন।

আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

সঙ্গে ছিলেন সগীর হোসেন লিয়ন।

পরে সগীর হোসেন লিয়ন বলেন, মামলা বাতিলে রুল জারি করেছেন হাইকোর্ট। এ রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছেন।  

মামলার অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘খুনি’ ও তার দল আওয়ামী লীগ ‘খুনির দল’।

মামলায় আরও বলা হয়, ‘ফখরুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘খুনি’ আওয়ামী লীগের সভানেত্রী নিজে। তার দল ‘খুনির দল’। শত শত তরুণ-যুবকের রক্তে তার হাত রঞ্জিত। আওয়ামী লীগ সরকার ও পাকিস্তানি হানাদার বাহিনীর মধ্যে কোনো পার্থক্য নেই’।

এসব বক্তব্য গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়।

২০১৪ সালের ০১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহ সভাপতি এসএম নূর-ই-আলম সিদ্দিক ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আদালতে মানহানির মামলাটি দায়ের করেন।

এ মামলায় গত ০৯ জুলাই অভিযোগ (চার্জ) গঠন করেন বিচারিক আদালত। এরপর মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন মির্জা ফখরুল।

বাংলাদে সময়: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।