ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দিনাজপুরের নবাবগঞ্জে আ’লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
দিনাজপুরের নবাবগঞ্জে আ’লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

দিনাজপুর: দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলায় ‘২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস’ উপলক্ষ্যে শোকর‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানকে কেন্দ্র করে  আওয়ামী লীগের আতাউর রহমান ও সংসদ সদস্য শিবলী সাদিক গ্রুপের মধ্যে সংঘর্ষের আশংকায় মঙ্গলবার (২২ আগস্ট) ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।  

মঙ্গলবার বিকেলে নবাবগঞ্জ ডাকবাংলো চত্বর ও এর আশপাশের এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী আফরিদা।  

জানা যায়, মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে ২১ আগস্ট উপলক্ষ্যে নবাবগঞ্জ ডাকবাংলো এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান শোকর‌্যালি, মিলাদ-মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেন।

পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য শিবলী সাদিক সমর্থিতরা ২১ আগস্ট উপলক্ষে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভা শেষে তৌহিদুল ইসলাম নামের স্থানীয় আওয়ামী লীগ কর্মীকে শিবলী গ্রুপের সদস্যরা মারপিট করে।

মারপিটের ঘটনার পর বিকেলে উভয়পক্ষ নবাবগঞ্জ ডাকবাংলো চত্বরের মুক্তমঞ্চে সমাবেশের আয়োজন করে। একপর্যায়ে দু গ্রুপের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিলে সেখানে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ উভয় পক্ষের মাঝে অবস্থান নিয়ে দুই গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।  

পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাকবাংলো ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেন। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ সদস্য।  

নবাবগঞ্জ থানার কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, উভয় পক্ষের উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অপ্রীতিকর ঘটনা এড়াতেই ১৪৪ ধারা জারি করা হয়। ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ সদস্য। সন্ধ্যায় পরিস্থিতি স্বাভাবিক ও কোন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা না থাকায় ১৪৪ ধারা তুলে নেয়া হয়।

বাংলাদেশ সময় : ২০৪৫ ঘন্টা, ২২ আগস্ট, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।