ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মধ্যম আয়ের দেশ নিয়ে প্রশ্ন এরশাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
মধ্যম আয়ের দেশ নিয়ে প্রশ্ন এরশাদের বক্তব্য রাখছেন হুসেইন মুহম্মদ এরশাদ ; ছবি- জিএম মুজিবুর

ঢাকা: মধ্যম আয়ের দেশ হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, যদি মধ্য আয়ের দেশ হয়ে থাকে তাহলে সাগরপথে জীবনের ঝুঁকি নিয়ে লোকজন বিদেশ যাচ্ছে কেন।

সোমবার (২১ আগস্ট) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে ওলামা পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ প্রশ্ন তোলেন এরশাদ।

এরশাদ বলেন, সরকার যখন মধ্যম আয়ের কথা বলে মানুষ তখন মুখ টিপে টিপে হাসে।

আপনারা তো গ্রামে যান না, গ্রামে যান দেখেন মানুষের কি অবস্থা। মধ্যম আয়ের দেশ হয়ে থাকলে, মানুষ জীবনের ঝুঁকি নিয়ে সাগর পাড়ি দিতো না। তাদের কোন উপায় নেই কারণে বাধ্য হয়ে বিদেশ যাচ্ছে।

চালের দাম প্রসঙ্গে খাদ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে এরশাদ বলেন, আপনি বলেছেন মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, তাই চালের দাম বাড়লেও সমস্যা হচ্ছে না। গ্রাম ঘুরে আসেন ধারণা বদলে যাবে।

এরশাদ বলেন, যিনি পচা গম আমদানি করেছিলেন। এখনও মন্ত্রী থাকেন কি করে।

জঙ্গিবাদ প্রসঙ্গ টেনে এরশাদ বলেন, সারা বিশ্বে জঙ্গিবাদ কে সৃষ্টি করেছে। আপনারা করেছেন। আপনারা কেনো ইরাক ধ্বংস করলেন। কেন গাদ্দাফিকে হত্যা করলেন। কি দোষ ছিলো তাদের। বার্সেলোনায় হামলা হলো সারাবিশ্বে হা হুতাশ শুরু হয়েছে। প্রতিদিনইতো ফিলিস্তিনে মানুষ মারা হচ্ছে। তার জন্য তো কোন কথা বলতে শুনি না। মুসলমান মরলে কোন যায় আসে না! মুসলমানরা কি মানুষ না!

এরশাদ বলেন, আমার সময়ে কোন হিন্দুর বাড়ি ঘরে হামলা হয়নি। দু'টি মন্দিরে হামলা হয়েছিল সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছিলাম। সরকারি খরচে সেই মন্দির করে দিয়েছিলাম। যে কারণে আর কেউ হামলা করার সাহস পায়নি। বর্তমানে জাতীয় পার্টির ৩৪ জন  এমপি রয়েছে। তাদের এলাকাতে কোন হিন্দুর বাড়িতে হামলা হয় নি।

অনেকে বলছে এতোদিন তাদের ভোট দেওয়ার একটি জায়গা ছিলো, সেটি নষ্ট হয়ে গেছে। সেই ভোটের জায়গাটি জাতীয় পার্টি হতে পারে বলে মন্তব্য করেন  এরশাদ।

এরশাদ বলেন, আল্লাহ বিচারের পরেই বিচারকদের বিচার। আমি তাদের সেভাবেই মর‌্যাদা দিয়েছিলাম। আমি বিচারালয়ে কোন হস্তক্ষেপ করিনি। অষ্টম সংশোধনী বাতিল করেছিলো যে বিচারক তাকে প্রধান বিচারপতি করেছিলাম।

মহানগর ওলামা পার্টির সভাপতি এরশাদ উল্লার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,  জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব  এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মেজর (অব.) খালেদ আক্তার, এসএম ফয়সল চিশতী, সুনীল শুভরায়, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, মৎস্যজীবী পার্টির সভাপতি সোমনাথ দে, যুব সংহতির সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহাজাদা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এসআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad