ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

২১ আগস্টে আ’লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
২১ আগস্টে আ’লীগের কর্মসূচি

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এ উপলক্ষে সোমবার (২১ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর ফার্মগেটের খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এছাড়া বরাবরের মতো বিভিন্ন কর্মসূচিতে গ্রেনেড হামলা দিবস পালনের কথা রয়েছে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ সমাবেশের ওপর গ্রেনেড হামলা হয়। এই হামলায় ২৪ জন নেতাকর্মী নিহত ও ৫ শতাধিক আহত হন।  

প্রতিবছরই দিবসটি উপলক্ষে কর্মসূচি পালন করে আওয়ামী লীগ। এদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী বেদীতে ফুল দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এতে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন এবং শ্রদ্ধা জানান। এখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখেন।  

তবে এবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কর্মসূচির স্থান পরিবর্তন করে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে নেওয়া হয়েছে।  

এ বিষয়ে জানতে চাওয়া হলে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ বাংলানিউজকে বলেন, এবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কর্মসূচি হবে না। স্থান পরিবর্তন করে কৃষিবিদ ইনস্টিটিউশনে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।