ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

পাকিস্তানের সঙ্গে তুলনাকারীদের বিরুদ্ধে আন্দোলনের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
পাকিস্তানের সঙ্গে তুলনাকারীদের বিরুদ্ধে আন্দোলনের ডাক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা/ ছবি: সুমন শেখ

ঢাকা: পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিচার ব্যবস্থার তুলনা করে যারা প্রশ্ন তুলছেন তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

রোববার (২০ আগস্ট) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এবং আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন আয়োজিত এক সভায় এ আহবান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নৌমন্ত্রী বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফকে অযোগ্য ষোঘণার পর দেশটিতে রায় নিয়ে কোনো আলোচনা সমালোচনা হয়নি।

কিন্তু আমি আশ্চর‌্য হই যে, আমাদের দেশের হাইকোর্টের রায় নিয়ে অনেকে পরিপক্কতার প্রশ্ন তুলেছেন।

তিনি বলেন, যুদ্ধ করে পাকিস্তানের কাছ থেকে আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীন এই দেশ বাঙালিদের দেশ, আদর্শও আলাদা। কিন্তু পাকিস্তানি চিন্তা-চেতনা নিয়ে এখনও অনেকে প্রশ্ন তুলে সমালোচনা করেন। স্বাধীনতা বিরোধী এবং জঙ্গি দমনের মতোই এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

আলোচনা সভায় সংগঠনের সদস্য সচিব ওসমান আলী, সাবেক সহ-সভাপতি ইসমত কাদির গামা, সংগঠনের নেতা বীরবিক্রম মাহবুবউদ্দিন খোকন, আলাউদ্দিন মিয়া এবং কামরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad