ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়া চক্রান্তকারীদের মূল হোতা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
‘খালেদা জিয়া চক্রান্তকারীদের মূল হোতা’ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী- ছবি: রানা

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গত ১৫ আগস্ট সবাই যখন ধানমন্ডিতে জড়ো হচ্ছিল, সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল খুনি চক্র। আর এসব ষড়যন্ত্রের মূলহোতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। 

তিনি বলেন, খালেদা জিয়া দেশে আবারও অস্থিরতা সৃষ্টি করছেন। তাকে দেশ থেকে চিরদিনের জন্য নির্মূল করতে হবে।

তাহলে দেশে আর অস্থিরতা থাকবে না।
 
শনিবার (১৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদেরকে এখনই সিদ্ধান্ত নিতে হবে। সকলকে ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে খালেদা জিয়াকে পরাজিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। খুনি চক্রদের নির্মূল করতে হবে। তারা যেন কোনো ভাবেই এইদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে সেজন্য সজাগ থাকতে হবে।
 
মন্ত্রী বলেন, খুনি মোস্তাক, জিয়া ক্ষমতায় থেকে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিলো। সামরিক অধ্যাদেশ জারি করে বিচার চাওয়ার অধিকার পর্যন্ত কেড়ে নিয়েছিলো। বঙ্গবন্ধু হত্যার পর মোস্তাক, জিয়া, এরশাদ, খালেদারা বার বার ক্ষমতায় এসেছিলো। তারা কেউ বঙ্গবন্ধু হত্যার বিচার করেনি। বরং খুনিদের বিভিন্ন ভাবে আশ্রয় প্রশ্রয় দিয়েছেন। এমনকি বিচারবিভাগও তখন কোনো ভূমিকা নেয়নি। তাই আগামি নির্বাচনে তাদের প্রতিহত করতে হবে।
 
বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ন্যায় বিচারের কথা বলে যারা আজ মায়া কান্না করছেন তারা বঙ্গবন্ধু হত্যাকারীদের পুরস্কৃত করেছিলেন। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে দেশের অশুভ শক্তি। যেখানে পাকিস্তানিরা তাকে হত্যা করতে সাহস পায়নি, সেখানে বাংলাদেশের কিছু কুলাঙ্গার তাকে হত্যা করেছে। এই হত্যার বিচার আমরা ২১ বছর পর শুরু করে তা শেষ করেছি। যেখানে আদালত এই হত্যাকাণ্ডের বিচার করতে সাহস পায়নি।
 
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সভাপতিত্বে মানববন্ধনে ‘ভুলি নাই, ভুলবো না’ স্লোগানে বঙ্গবন্ধুর জীবনী থেকে উক্তি পাঠ করে শোনান ড. ইনামুল হক, শমী কায়সার, আজিজুল হাকিম, রোজিনা, তমালিকা কর্মকার, অরুনা বিশ্বাস, চিত্রনায়ক বাপ্পা রাজ, কণ্ঠশিল্পী শুভ্র দেব, এসডি রুবেল, পিন্টু ঘোষ, সুকন্যাসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যরা।  

এছাড়া বক্তব্য রাখেন-  ঢাবি’র উপাচার্য আ. আ. ম. স আরেফিন সিদ্দিক, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, শ্যামল দত্ত প্রমুখ।  
 
বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এসএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।