ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেলকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। প্রতিবাদে টাঙ্গাইল সদর থানার সামনে তার অনুসারী ছাত্রলীগ কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

শুক্রবার (১৮ আগস্ট) দিবাগত রাতে তানভীরুল ইসলাম হিমেলকে গ্রেফতার করা হয়।

জেলা ছাত্রলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান জানান, রাত নয়টার দিকে হিমেল টাঙ্গাইল সদর থানায় একটি কাজে আসার পর পুলিশ তাকে আটক করে।

খবর পেয়ে হিমেলের অনুসারী ছাত্রলীগ কর্মী এবং তার নিজ এলাকা শহরের থানাপাড়ার তিনশতাধিক নেতাকর্মী টাঙ্গাইল সদর থানার সামনে অবরোধ করে। তারা শহরের থানার সামনের মেইন রোড অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।  

হিমেলকে আটকের খবর পেয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান ও শাজাহান আনসারি, পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক, জেলা যুবলীগের সহ-সভাপতি খান আহমেদ শুভ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুল ইসলাম খান থানায় যান। তারা হিমেলের ব্যাপারে পুলিশের সঙ্গে আলোচনায় বসেন।

এক পর্যায়ে রাত ১০টার দিকে পুলিশ থানার সামনে বিক্ষোভকারীদের হটানোর প্রস্তুতি নেয়। এ সময় থানায় অবস্থানরত আওয়ামী লীগ নেতারা এসে নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যান। পরে ছাত্রলীগের হিমেলের অনুসারী নেতাকর্মীরা নিরালার মোড়ে এসে বিক্ষোভ প্রদর্শন করেন।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুইয়া হিমেলকে গ্রেপ্তারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১১ আগস্ট শহরের থানাপাড়া এলাকায় একজন ছাত্রলীগ কর্মীকে কোপানোর মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।