ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিচার পৃথিবীতেও হবে পরকালেও হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
বিচার পৃথিবীতেও হবে পরকালেও হবে বক্তব্য রাখছেন কর্নেল (অব.) অলি আহমেদ

ঢাকা: প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কর্ণেল (অব.) অলি আহমেদ বলেছেন  বিচার পৃথিবীতেও হবে পরকালেও হবে। পৃথিবীর বিচারেই এত ঘাবড়ে গেলে কি করে হবে?

শুক্রবার (১৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত সমসাময়িক রাজনীতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় বাঙালির ইতিহাসে একটি জ্বলন্ত উদহারণ হয়ে থাকবে।

এ রকম রায় যে এই সরকারের আমলে আসতে পারে তা আমরা কল্পনাও করিনি। কারণ এদেশে এখন গণতন্ত্র নাই, সংসদের কার্যক্রমও নাই।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন,‘তারা শুধু তাদের অপরাধ ঢাকতে ব্যস্ত। তাই তো এই রায় নিয়ে এতো মাতামাতি করছে। কিন্তু  বিচার ব্যবস্থার উপর যে তারা আঘাত হেনে একটি কালো অধ্যায়ের সূচনা করতে যাচ্ছে তা তারা ভাবছে না। আওয়ামী লীগ তাদের কার্যক্রমের মাধ্যমেই দেশবাসীকে বুঝিয়ে দিচ্ছে যে তারা অপরাধী। ’

আওয়ামী লীগ যুবশক্তির অপব্যবহার করছে উল্লেখ করে অলি আহমেদ বলেন, যুবক বয়সে আমরা দেশের জন্য প্রাণ দিতে গিয়েছিলাম। কিন্তু আওয়ামী লীগ যুবকদের খারাপ কাজে লিপ্ত করাচ্ছে। আমরা দেখেছি এর আগে আওয়ামী লীগ বিচারকদের মারার উদ্দেশ্যে হাইকোর্টে লাঠিসোটা নিয়ে প্রবেশ করেছে। প্রধান বিচারপতির দরজায় লাথিও মেরেছিল। যুব সমাজকে লোভ দেখিয়ে এ ধরণের খারাপ পথে নিয়ে যাচ্ছে তারা।

দেশের বন্যায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা জানি সরকারের একার পক্ষে এ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব না। এটা কোন সরকারের পক্ষেই সম্ভব না। তাই দেশের ধনী সমাজকে বলবো সহায়তা করতে। ঢাকায় আনন্দ-ফূর্তি বা মদ খাওয়ার পয়সাটা তাদের জন্য দান করতে।

বন্যা মোকাবেলায় সরকারের মন্ত্রীদের কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, আজ পর্যন্ত কোন মন্ত্রীকে দেখলাম না বন্যা পরিদর্শনে যেতে, এমপিরাও না। কারণ অযোগ্য লোকজন, যাদের ইউনিয়ন পরিষদের মেম্বার হবার যোগ্যতা নেই তারাই মন্ত্রী এমপি হয়েছেন।

সংগঠনটির সহ-সভাপতি হামিদুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, সহ-সভাপতি  অ্যাড. খায়রুল কবির পাঠান, ইঞ্জি. কামাল উদ্দীন মোস্তফা, আব্দুল করিম আব্বাসী, অ্যাড. আবু ইউসুফ খলিলুর রহমানসহ আরও অন্য নেতাকর্মীরা।

এ সময় এলডিপির উত্তরা ও মিরপুর অঞ্চলসহ অন্য এলাকার নতুন সদস্যদের বরণ করে নেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এমএএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।