ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের অবস্থানে জনগণ উদ্বিগ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের অবস্থানে জনগণ উদ্বিগ্ন বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ; ছবি- রানা

ঢাকা: ষোড়শ সংশোধনীর রায় নিয়ে রাষ্ট্রপতির সাথে আইনমন্ত্রী ও এ্যাটর্নি জেনারেলকে নিয়ে প্রধানমন্ত্রীর সাক্ষাতের কারণে  সমগ্র দেশবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে  বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদ পরিষদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, হাইকোর্ট যে রায় দিয়েছে, সেই রায়ের বিরুদ্ধে গিয়ে রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করা হয়েছে।

যেটা হওয়া নিয়মসিদ্ধ না। তাই রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিঃসন্দেহে সমগ্র জাতিকে ভাবিয়ে করে তুলেছে। আবার সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রধান বিচারপতির সাথে সাক্ষাৎ করেছেন। তাছাড়া তারা হাইকোর্ট সর্ম্পকে যেভাবে মন্তব্য করছে তা কোনো গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার নিয়মে নেই। বিএনপির এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, বর্তমান সরকার বৈধভাবে নির্বাচিত সরকার নয়। অনৈতিকভাবে জোর করে ক্ষমতায় বসে আছে। ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। শতকরা ৫% ভোটও হয়নি। তাই এই সংসদকে জনগণের প্রতিনিধিত্বশীল সংসদ বলা যায় না।  

তিনি বলেন, সরকার বিচার বিভাগ নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। শুধু চেষ্টা করছে না, গতকালও দেখলাম স্বয়ং প্রধানমন্ত্রী আইনমন্ত্রী ও এ্যাটর্নি জেনারেলকে নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে মিটিং করেছেন ষোড়শ সংশোধনী রায়ের উপরে।

যারা বিচার বিভাগের স্বাধীনতা ও ক্ষমতা কেড়ে নেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশবাসীকে সোচ্চার হতে বলেন এই নেতা।

এছাড়া এ সময় আব্দুস সালাম তালুকদারের স্মৃতিচারণ করে দলের প্রতি তার অবদানের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন অাহমদ এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা নিলুফার চৌধুরী মনি, আনোয়ার হোসেইন, শফিউল বারী বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এমএএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।