ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

লক্ষ্মীপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
লক্ষ্মীপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ লক্ষ্মীপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিভিন্ন দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা জজ কোর্ট প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে এত সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সাবেক প্রধান বিচারপতি ও বাংলাদেশ আইন কমিশনের চেয়ারম্যান খায়রুল হকের অপসারণ ও গ্রেফতার, মন্ত্রীদের বক্তব্যের মাধ্যমে সুপ্রীম কোর্টের ভাবমূর্তি ক্ষুণ্ন করা ও নিন্ম আদালতের বিচারকদের চাকরি বিধিমালার গেজেট প্রকাশ করার দাবিতে এ বিক্ষোভ-মিছিল করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার, সাবেক সভাপতি হাফিজুর রহমান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক রফিক উল্যাহ, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুনুর রশিদ বেপারী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমান হাসিব ও অ্যাডভোকেট মহসিন কবির স্বপনসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামারে সদস্যরা।

বক্তারা বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের ফলে বিচার বিভাগের স্বাধীনতা ও আইনের শাসন ফিরে এসেছে। যারা এ রায়ের বিরুদ্ধে আন্দোলন করছে তারা বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা বিচার বিভাগের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আন্দোলন করে এই রায় পাল্টানো সম্ভব নয়।

আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক যেসব রায় দিয়েছেন তা বেআইনি ঘোষণার দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।