ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগ বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে রাজনীতি করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
আ’লীগ বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে রাজনীতি করছে

নীলফামারী: আওয়ামী লীগ সরকার বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে ষোড়শ সংশোধনী নিয়ে রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে সৈয়দপুরে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উজানের আসামসহ বিভিন্ন রাজ্য থেকে নেমে আসা ঢলে দেশের উত্তরাঞ্চল প্লাবিত হয়েছে।

দিনাজপুরে বন্যায় ১৫ জন, নীলফামারীর সৈয়দপুরে ৩ জনসহ  সারাদেশে ৩০ জনের মৃত্যু হয়েছে। আমি ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর ঘুরে দেখলাম। বন্যার্ত মানুষ অসহনীয় অবস্থায় জীবন-যাপন করছেন।

সরকার বলছে দেশে খাদ্য মজুদ রয়েছে, খাদ্যের সংকট নেই। কিন্তু এসব এলাকায় এ পর্যন্ত সরকারি কোনো ত্রাণ আমার চোখে পড়েনি। সরকার বন্যার্তদের ত্রাণ বিতরণ না করে রাজনীতি নিয়ে ব্যস্ত আছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গণমানুষের দল। মানুষের বিপদে-আপদে বিএনপি পাশে দাঁড়ায়। দলের সিদ্ধান্ত অনুযায়ী আমি সৈয়দপুরে এসেছি বন্যার্তদের মধ্যে ত্রাণ-সহযোগিতা দিতে।

তিনি আরও বলেন, ‘সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন সে রায় দেশের জনগণের পক্ষে হয়েছে। আওয়ামী লীগ বিশ্বাস করে দেশের আইন স্বাধীন নয়। তাই তারা সুপ্রিম কোর্টের রায় নিয়ে ধুম্রজাল সৃষ্টির পাঁয়তারা করছে’।

সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা বিএনপির সভাপতি আব্দুল গফুর সরকার, চিরিরবন্দরের সাবেক এমপি আখতারুজ্জামান মিয়া, পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, পৌর কাউন্সিলর ও বিএনপি নেতা শাহীন আকতার শাহীন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আবিদ হোসেন লাড্ডান, বিএনপি নেতা কাজী একরামুল হক প্রমুখ।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বাঁশবাড়ী, মিস্ত্রিপাড়া ও সৈয়দপুর কলেজপাড়া এলাকার প্রায় পাঁচ শতাধিক বন্যার্তদের মধ্যে চাল বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad