ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

জিয়াউর রহমানের বিচার করতে তদন্ত কমিশন গঠনের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
জিয়াউর রহমানের বিচার করতে তদন্ত কমিশন গঠনের দাবি

ঢাকা: বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমানের জড়িত থাকার অভিযোগ করে তার মরনোত্তর বিচারের জন্য তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, জাতির পিতার হত্যার পিছনের মূল চক্রান্তকারীদের মুখোশ উন্মোচন হওয়া প্রয়োজন, এটা আজকে জনগণের দাবি। বঙ্গবন্ধু হত্যার পিছনে মূল চক্রান্তকারী খুনি জিয়াউর রহমানের মরনোত্তর বিচার দাবি করছি, তার বিচারের মাধ্যমে জনগণের সামনে চক্রান্তকারীদের মুখোশ উন্মোচিত হবে।

শোক দিবসে এ দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে গরিব দুস্থদের মাঝে খাবার বিতরণের আগে দেওয়া বক্তব্যে এ দাবি জানান মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এ দেশে হত্যার রাজনীতি শুরু হয়। শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে। এ পর্যন্ত ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনা আবার ক্ষমতায় আসার পর থেকে জঙ্গি দিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। এরা এখনও তৎপর রয়েছে। আজকেও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা মানুষকে হত্যা করার পরিকল্পনা করা হয়েছিল। এই দেশে যত জায়গায় জঙ্গি হামলা হয়েছে এবং এর সাথে যারা জড়িত রয়েছে তারা সবাই বিএনপি-জামায়াতের সাথে সম্পৃক্ত। আজ সাইফুল ইসলাম নামে যে ঘাতক নিহত হয়েছে সে শিবিরের সাথে সম্পৃক্ত ছিল।

হানিফ আরও বলেন, বিএনপি-জামায়াত হত্যা ও ষড়যন্ত্রের অশুভ রাজনীতির সাথে জড়িত। এই অশুভ রাজনীতি, হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি চিরতরে নির্মূল করে দিতে হবে। এটাই আজকে জাতীয় শোক দিবসে আমাদের অঙ্গীকার। শোক দিবসে গোটা জাতির কাছে আমাদের আহ্বান, আসুন  আমরা ঐক্যবদ্ধ হই। আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে এই বাংলাদেশে যারা ষড়যন্ত্র করে হত্যার রাজনীতি করে, তাদের বের করে দেওয়ার জন্য শেখ হাসিনার ডাকে ঐক্যবদ্ধ হই।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।