ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনপির

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান বিএনপির

ঢাকা: বিএনপির পক্ষ থেকে দলীয় নেতা-কর্মীসহ দেশের সব বিত্তবানদের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আপনারা ডুবন্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ান, তাদের বাঁচান।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিএনপির পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বন্যায় ভাসছে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল। ভারত থেকে নেমে আসা উজানের পানিতে ডুবে যাচ্ছে একের পর এক এলাকা। যমুনার পানি বেড়ে সর্বোচ্চ রেকর্ড ছাড়িয়েছে। ২৭টি নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যায় দিনাজপুরে রেলপথ ও মহাসড়ক পানিতে তলিয়ে যাওয়ায় সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ এবং সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

কুড়িগ্রামে রেলসেতু ধ্বসে যাওয়ায় সারাদেশের সঙ্গে কুড়িগ্রামের রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, লালমনিরহাট, দিনাজপুর, নওগাঁ, জামালপুর ও সিরাজগঞ্জে ব্যাহত হয়েছে অভ্যন্তরীণ যোগাযোগ। কয়েকটি জেলায় বাঁধ ভেঙে যাওয়ায় হু-হু করে পানি ঢুকছে লোকালয়ে।

বানের পানি ধেয়ে আসছে ঢাকাসহ মধ্যাঞ্চলের দিকে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, বন্যার প্রভাব পড়তে পারে রাজধানীতেও। শুধু তাই নয় হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, নেত্রকোণাসহ আরও কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। বানের পানিতে লাখ লাখ মানুষ গৃহহারা, আশ্রয় কেন্দ্রে ঠাঁই নেই, খাবার নেই অথচ আওয়ামী লীগের নেতারা বন্যাদুর্গতদের পাশে না দাঁড়িয়ে গণভবন-বঙ্গভবনে দৌড়ঝাঁপ করছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।