ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর প্রতি যশোরবাসীর শ্রদ্ধা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বঙ্গবন্ধুর প্রতি যশোরবাসীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর স্মৃতি ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের সময়, ছবি: বাংলানিউজ

যশোর: যশোরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সূর্য ওঠার সঙ্গে সঙ্গে সরকারি, আধাসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ম্যুরালে রাজনৈতিক সংগঠন, সরকারি, বেসরকারি, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

শ্রদ্ধা জানিয়েছেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী নাবিল আহমেদ, সাবেক সংসদ সদস্য খালেদুর রহমান টিটো, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, ভারপ্রাপ্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমানের নেতৃত্বে প্রেসক্লাব যশোর, সভাপতি সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলনের নেতৃত্বে যশোর সাংবাদিক ইউনিয়ন, সভাপতি একরাম-উদ দৌলা ও সম্পাদক মবিনুল ইসলাম মবিনের নেতৃত্বে যশোর সংবাদপত্র পরিষদ।

অন্যদিকে জিলা স্কুল অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।  

জেলা প্রশাসক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন গোপেন্দ্রনাথ আচার্য, ভারপ্রাপ্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হোসাইন শওকত, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।  

আলোচনা করেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজেক আহমেদ, বৃহত্তর যশোর জেলা মুজিব বাহিনীর অধিনায়ক আলী হোসেন মনি, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি হারুন অর রশিদ, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু।

অনুষ্ঠান সঞ্চলনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাস। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে শোক দিবসের নানা কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ইউজি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।