ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘রায়ের পর্যবেক্ষণ আমাদের ব্যথিত করেছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
‘রায়ের পর্যবেক্ষণ আমাদের ব্যথিত করেছে’ বক্তব্য রাখছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: সুমন

ঢাকা:  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধান বিচারপতি রায়ের বাইরে যে অবজারভেশন দিয়েছেন তা আমাদের ব্যথিত করেছে।

সোমবার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত '১৫ আগস্ট জাতীয় শোক দিবস' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি প্রধান বিচারপতিকে বিতর্কিত করার চেষ্টা করেছে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, সুপ্রিম কোর্টের রায় নিয়ে আমরা কোন কথা বলিনি।

২ আগস্ট রায় হয়েছে, আমরা কথা বলিনি। আমরা কথা বলেছি ৯ তারিখের পর। এই কারণে যে, বিএনপি এটাকে একতরফাভাবে লুফে নিচ্ছে। বিএনপি এটাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার শুরু করেছে। তারা যখন বলেছে,  আমাদের পদত্যাগ করা উচিত। তখন আমরা কথা বলেছি।

তিনি বলেন, জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে ’৭২ এর সংবিধান পুনরুদ্ধার করে ইমপিচমেন্ট আনা হয়েছে। যা ভারত, ব্রিটেন, যুক্তরাষ্ট্র, কানাডা, শ্রীলঙ্কা, মালয়েশিয়াসহ বহু দেশে রয়েছে। পার্লামেন্টে আমরা ১৬ কোটি জনগণের প্রতিনিধিত্ব করি। যখন আমাদের অপরিপক্ক বলা হয় তখন আমরা ব্যথিত হই। অথচ আমরা পার্লামেন্ট থেকে চিফ জাস্টিস,  জাস্টিস বানাই।

সভায় জাসদের ওবায়দুর রহমান চুন্নুর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাসদের সহ-সভাপতি মীর হোসেন আক্তার, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, জাতীয় প্রেসক্লাব সভাপতি শফিকুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার হোসেন, জাসদের সহ-সভাপতি শফিউদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট, ১৪
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।