ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

প্রধান বিচারপতিকে আ’লীগের অবস্থান জানালেন ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
প্রধান বিচারপতিকে আ’লীগের অবস্থান জানালেন ওবায়দুল কাদের

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাৎ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ সম্পর্কে প্রধান বিচারপতিকে আওয়ামী লীগের অবস্থান জানিয়েছেন।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, ওবায়দুল কাদের শনিবার (১২ আগস্ট) রাত ৮টায় প্রধান বিচারপতির বাসভবনে এ সাক্ষাৎ করেন। সেখানে প্রায় ২ ঘণ্টা অবস্থান করেন।

 এ সময় তিনি প্রধান বিচারপতির বাসভবনে নৈশভোজেও অংশ নেন বলে জানা গেছে।

নামপ্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা বাংলানিউজকে বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ সম্পর্কে আওয়ামী লীগের অবস্থান এবং বক্তব্য জানানোর জন্যই দলের সাধারণ সম্পাদক প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেছেন। তিনি প্রধান বিচারপতিকে আওয়ামী লীগের অবস্থান জানিয়ে এসেছেন।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এই রায় পুনর্বিবেচনা এবং কিছু পর্যবেক্ষণ প্রত্যাহারের কথা বলা হচ্ছে। দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বক্তব্য তুলে ধরা হয়।

রোববার (১৩ আগস্ট) আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল বৈঠক করে জোটের পক্ষ থেকে এই রায় পুনর্বিবেচনা ও পর্যবেক্ষণ বাতিলের দাবি জানানো।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৭
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।