[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭

bangla news

‘পদে থাকার যোগ্যতা হারিয়েছেন প্রধান বিচারপতি’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ১০:০৮:২৩ পিএম
ড. হাছান মাহমুদ

ড. হাছান মাহমুদ

ঢাকা: ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়ে বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা প্রধান বিচারপতি পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

শনিবার (১২ আগস্ট) বিকেলে চট্টগ্রাম মুসলিম হলে উত্তর জেলা আওয়ামী লীগের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। 

হাছান মাহমুদ বলেন, বিচারপতি এস কে সিনহা সংবিধান মেনে চলবেন, অনুরাগ বা বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ করবেন না বলে প্রধান বিচারপতি পদে শপথ নেন। কিন্তু ষোড়শ সংশোধনীর রায়ে তিনি এ মামলায় যিনি পক্ষ নন, তাকেও পক্ষ বানিয়েছেন, নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ বানিয়েছেন। রায়ে উল্লেখ করেছেন, কোনো একক ব্যক্তির নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়নি। বিরাগের বশবর্তী হয়ে এমন রায় দিয়ে শপথ ভঙ্গ করে প্রধান বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে। কিন্তু এ হত্যাকাণ্ডের ষড়যন্ত্রে জড়িত জিয়াউর রহমানসহ ষড়যন্ত্রকারীদের বিচার এখনো বাকি রয়ে গেছে। ওই ষড়যন্ত্রকারীদের বিচারও একদিন এই বাংলার মাটিতে সম্পন্ন হবে।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ ছালাম, রাউজান আসনের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী, সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
বিএস/এএসআর 
 

অন্তর্ভুক্ত বিষয়ঃ ষোড়শ সংশোধনী প্রধান বিচারপতি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa