ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭

bangla news

নির্বাচন হলে পরাজিত হবে, এই ভয়টা তাদের আছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১২ ৮:১৫:৩৮ পিএম
নির্বাচন হলে পরাজিত হবে, এই ভয়টা তাদের আছে/ছবি: শাকিল

নির্বাচন হলে পরাজিত হবে, এই ভয়টা তাদের আছে/ছবি: শাকিল

ঢাকা: বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয়তাবাদী শক্তি এবং জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

তিনি বলেন, গায়ের জোরে নির্বাচন দিয়ে ক্ষমতায় আছে সরকার। বিএনপিকে সরকার ভয় পায় বলে নানা রকমের ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়েছে।   
 
শনিবার (১২ আগস্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
তিনি বলেন, বিরোধী দল নির্যাতনের মুখে থাকার পরও সারা দেশে সদস্য সংগ্রহে উৎসাহ দেখা যাচ্ছে। এটা সরকারের সহ্য হচ্ছে না। সুষ্ঠু নির্বাচন হলে আর তাদের উপায় থাকবে না। তারা ভয় পাচ্ছে। ক্ষমতায় আসতে না পারলে তাদের অবস্থা কাহিল হয়ে যাবে। ওবায়দুল কাদের নিজেই বলেছে আগামী নির্বাচনে না জিতলে পিঠের চামড়া থাকবে না।
 
‘নির্বাচন হলে পরাজিত হবে- এই ভয়টা তাদের আছে। আর যদি জয়ী না হয় তাহলে টাকা নিয়ে পালাতে পারবে না। আগামী নির্বাচনে যে জয়ী হবে সেই সাহস তারা পাচ্ছেন না।’
 
মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার বাতিল না করে দিলে আমাদের নরমাল হিসেবে ক্ষমতায় আসার কথা ছিল। এবিএম খায়রুল হক উস্কানি দিয়েছিলেন।
 
সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, পরবর্তী দুই বছর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার কথা থাকলেও শেষে আর দেয়া হয়নি। আজকে দাবি উঠেছে নির্বাচনকালীন সহায়ক সরকারের। না হলে নির্বাচন হবে না।
 
ষোড়শ সংশোধনীর রায়ে পার্লামেন্টকে ‘ডিসফাংকশনাল’ উল্লেখ করা হয়েছে জানিয়ে ড. মোশাররফ হোসেন বলেন, পার্লামেন্ট অবৈধ। সরকার আর এক মিনিটের জন্য এ পার্লামেন্ট থাকতে পারে না। রায়ের বিরুদ্ধে আন্দোলন শুরু করা হয়েছে। বিএনপির কেউ কথা বললে অবমাননার মামলা হতো। আওয়ামী লীগের মন্ত্রীরা আদালত অবমাননা করছেন। আমরা দাবি করছি আদালত অবমাননার জন্য সবার বিচার করা উচিত।
 
চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধির সমালোচনা করে এই বিএনপি নেতা বলেন, মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
 
আরাফাত রহমান কোকো’র ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় ড. মোশাররফ বলেন, ওয়ান-ইলেভিনে তার উপর নির্মম নির্যাতন করেছে। আরাফাত রহমানকে গ্রেফতার করে অমানষিক নির্যাতন করা হয়েছিল। চিকিৎসার জন্য বিদেশে যেতে বাধ্য হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এটা ষড়যন্ত্রেরই অংশ।  
 
আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের আয়োজনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি হোসাইন শহিদ গ্যাদন প্রমুখ বক্তব্য রাখেন।
 
সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আলমগীর হোসেন।
 
বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৭
এমআইএইচ/এসএইচ

অন্তর্ভুক্ত বিষয়ঃ বিএনপি নির্বাচন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa