ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

না.গঞ্জে নতুন ভোটার ৬৫ হাজার, বাদ পড়বে ২৫ হাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭
না.গঞ্জে নতুন ভোটার ৬৫ হাজার, বাদ পড়বে ২৫ হাজার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের পাঁচটি উপজেলার ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটার হিসেবে অর্ন্তভুক্ত হতে যাচ্ছে ৬৫ হাজার ৩৪৯ জন ভোটার। আর হালনাগাদ কার্যক্রম থেকে বাদ পড়তে যাচ্ছে ২৫ হাজার ৯৯ জন ভোটার। জানা গেছে, তারা ইতিমধ্যে মারা গেছেন। এছাড়া স্থানান্তরের আবেদন করেছেন ৭৪৮ জন ভোটার। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটার হিসেবে নিবন্ধিত হতে তথ্য ফরম পূরণ করেছেন ১২ হাজার ৮৮৩ জন পুরুষ ও ১৩ হাজার ১৫২ জন নারী।

বন্দর উপজেলায় নিবন্ধিত হতে তথ্য ফরম পূরণ করেছেন ৩ হাজার ৮৭০ জন পুরুষ ও ৪ হাজার ৩৮৯ জন নারী।

এছাড়া সোনারগাঁ উপজেলায় ৫ হাজার ১২ জন পুরুষ ও ৪ হাজার ৮৬৭ জন নারী, আড়াইহাজার উপজেলায় ৪ হাজার ৭২২ জন পুরুষ ও ৫ হাজার ৫৬ জন নারী, রূপগঞ্জ উপজেলায় ৫ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬ হাজার ৬৪ জন নারী তথ্য ফরম পূরণ করেছেন।

সব মিলিয়ে এই পাঁচটি উপজেলায় নিবন্ধিত হতে তথ্য ফরম পূরণ করেছেন ৩১ হাজার ৮২১ জন পুরুষ ও ৩৩ হাজার ৫২৮ জন নারী। মোট আবেদনকারীর সংখ্যা ৬৫ হাজার ৩৪৯ জন।

অপরদিকে হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে সদর উপজেলায় ৩১৯৩ জন পুরুষ ও ২২১৩ জন নারী, বন্দর উপজেলায় ২৪২৩ জন পুরুষ ও ১৫৯৯ জন নারী, সোনারগাঁ উপজেলায় ১৫১০ জন পুরুষ ও ১১৮৩ জন নারী, আড়াইহাজার উপজেলায় ৪১৫৬ জন পুরুষ ও ২৫৩৩ জন নারী, রূপগঞ্জ উপজেলায় ৩৭০৭ জন পুরুষ ও ২৫৯২ জন নারী ভোটার মৃত্যুজনিত কারণে বাদ পড়তে যাচ্ছেন।

অর্থাৎ পাঁচটি উপজেলায় মোট ১৪ হাজার ১৭৯ জন পুরুষ ও ১০ হাজার ১২০ জন নারী ভোটার ভোটার মৃত্যুজনিত কারণে তালিকা থেকে বাদ পড়তে যাচ্ছেন।

এছাড়া স্থানান্তরের জন্য সদর উপজেলায় ২১৭ জন, বন্দর উপজেলায় ৮৪ জন, সোনারগাঁ উপজেলায় ৬৫ জন, আড়াইহাজার উপজেলায় ২৮৭ জন ও রূপগঞ্জ উপজেলায় ৯৫ জন আবেদন করেছেন।  

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৭ 
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।