ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

জামায়াত-শিবিরকে প্রতিহতের ঘোষণা সিলেট ছাত্রলীগের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
জামায়াত-শিবিরকে প্রতিহতের ঘোষণা সিলেট ছাত্রলীগের জামায়াত-শিবিরকে প্রতিহতের ঘোষণা সিলেট ছাত্রলীগের

সিলেট: জামায়াত শিবিরকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে সিলেট জেলা ছাত্রলীগ। সিলেটের সব শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের অবাঞ্ছিত ঘোষণার আহ্বান জানান বৃহৎ এ ছাত্র সংগঠনের নেতারা।

দলের দুই কর্মী তাহসান আহমদ শাহিন ও আবুল কালাম আসিফের ওপর হামলার প্রতিবাদে বুধবার (৯ আগস্ট) বিকেলে সিলেটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে এ আহ্বান জানানো হয়। প্রয়োজনে তাদের ধরে পুলিশের হাতে তুলে দেওয়ারও আহ্বান জানানো হয়।

সিলেট জেলা পরিষদের সামনে থেকে বের হওয়া মিছিল নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদের সভাপতিত্বে ও এম রায়হান চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক শফিকুর রহমান চৌধুরী, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি আলী হোসেন, রসিদুল ইসলাম রাশেদ সাহেদ আহমদ, মামুন উদ্দিন, সুহেল আহমদ মুন্না, ছালা উদ্দিন পারবেজ, সাইফুর রহমান, শাহিন আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক  যুবায়ের খান, জাওয়াদ খান, সাকুর আহমদ জনি, তোফায়েল আহমদ সানি, সাংগঠনিক সম্পাদক কামরান হোসেন খান, সাহিন আহমদ নয়ন, সায়েম আহমদ, ফাহিম শাহ।
জামায়াত-শিবিরকে প্রতিহতের ঘোষণা সিলেট ছাত্রলীগের
এসময় উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সম্পাদক মন্ডলীর সদস্য সামছুজ্জামান, জাকারিয়া মাহমুদ, আশফাক আহমদ মাসুদ, আদিরাজ উজ্জল, মাহমুদুল করিম নেওয়াজ, মেহেদি হাসান উজ্জল, সারোওয়ার হোসেন, রাফিউল করিম, আরিফ আহমদ, এমএ রাজ্জাক, সালা উদ্দিন আল মাহমুদ, ছদরুল ইসলাম, আতাউর রহমান সানি, জুনেদ আহমদ, ফারহান ছাদিক, সিতল বৈদ্য, মোবারক হোসেন, আব্দুর রকিব জুয়েল, আহমদ রুবেল, আক্তার হোসেন, মারুফ আহমদ, এখলাছুর রহমান নয়ন, ফারুকুজ্জামান রানা, আশরাফ জামিন লায়েক, তানজিম শাহরিয়ার শওন, সওখত হাসান মানিক প্রমুখ।

এর আগে এ ঘটনায় মঙ্গলবার (৮ আগস্ট) বিকেল সাড়ে ৪টা থেকে ৫টা পর্যন্ত নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে মহানগর ছাত্রলীগ। ওই বিক্ষোভ কর্মসূচি থেকে হামলাকারী শিবির ক্যাডারদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। অন্যথায় মহানগরীর প্রতিটি ওয়ার্ড থেকে আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

সোমবার দুপুরে নগরীর সোবহানীঘাটে জালালাবাদ কলেজের সামনে দুই ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম করে শিবির ক্যাডাররা। আহতদের মধ্যে মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী শাহীন আহমদ (২১) ও আবুল কালাম আসিফ (২০)।

ধারালো অস্ত্রের কুপে শাহীনের ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায় এবং বাম হাত ও পায়ে গুরুতর জখম হয়।

এছাড়া হামলাকারীরা আবুল কালাম আসিফের কব্জি ও পায়ের রগ কেটে দেয়। আহত শাহীনকে ওইদিন বিকেলেও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। অস্ত্রোপচার করে তার একটি হাত দেহ থেকে বিচ্ছিন্ন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।