ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

যশোরে বিএনপির চার নেতা-কর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৭
যশোরে বিএনপির চার নেতা-কর্মী কারাগারে

যশোর: যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চুসহ যুবদল ও ছাত্রদলের চার নেতা আত্মসমর্পণ করে জামিন চাইলে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পুলিশের দায়ের করা পৃথক তিনটি মামলায় মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে যশোর সদর আমলী আদালতে জামিনের জন্য হাজির হন তারা।

পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবীর জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আত্মসমর্পণকারীরা হলেন- যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, যুবদল নেতা আব্দুস সোবহান খান মিন্টু, ছাত্রদল নেতা সাওদাল রশীদ ড্যানি ও রেজওয়ান বাশার শাহীন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বাংলানিউজকে বলেন, চলতি বছরের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবসে’ উপলক্ষে যশোর শহরে বিএনপি যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করেন। এ ঘটনায় পুলিশ ক্ষুব্ধ হয়ে শতাধিক নেতাকর্মীর নামে নাশকতা সৃষ্টি ও বোমা হামলার অভিযোগ এনে পৃথক তিনটি মামলা করে।

এই মামলায় ওই চার নেতা জামিনের জন্য আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, আত্মসমর্পণের সময় আদালত চত্বরে বিএনপির সভাপতি মারুফুল ইসলামসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৭
ইউজি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।