ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খাগড়াছড়িতে আ’লীগের বিক্ষোভ, স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
খাগড়াছড়িতে আ’লীগের বিক্ষোভ, স্মারকলিপি

খাগড়াছড়ি: জেলা শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক সুরুজ মিয়া ও মোহাম্মদ হেলালসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর বার বার হামলা ও নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রোববার (০৬ আগস্ট) বেলা ১১টায় দলের অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

 

পরে অস্থায়ী কার্যালয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুন্নবী চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহ-সভাপতি মনির হোসেন খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, আওয়ামী লীগ নেতা মংক্যচিং চৌধুরী, মংসুইপ্রু চৌধুরী অপু প্রম‍ুখ।

সমাবেশ থেকে বক্তারা সন্ত্রাসী ঘটনায় জড়িত থাকায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও তার ছোট ভাই দিদারুল আলমসহ চিহ্নিত ক্যাডার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন দলটির নেতারা।  

সবশেষ গত মঙ্গলবার সন্ত্রাসী হামলার শিকার হন জেলা শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক সুরুজ মিয়া। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন। পৌরসভার নির্বাচনের পর থেকে সন্ত্রাসী হামলায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনির হোসেন খান, যুগ্ন সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।