ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ষোড়শ সংশোধনী বাতিলের সঙ্গে সরকার অপসারণের সম্পর্ক নাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
ষোড়শ সংশোধনী বাতিলের সঙ্গে সরকার অপসারণের সম্পর্ক নাই বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু

কুষ্টিয়া: বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল আদালতের রায় এর সঙ্গে সরকার অপসারণের কোনো সম্পর্ক নেই।

শনিবার (০৫ আগস্ট) বেলা ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের অডিটোরিয়ামে মা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের আয়োজনে দক্ষ মানবসম্পদ ও কর্মসংস্থান সৃষ্টিতে আইসিটি’র ভূমিকা শীর্ষক কর্মশালায় যোগ দেওয়ার আগে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি এখন নির্বাচন নিয়ে গণতন্ত্র নিয়ে উচ্চ কণ্ঠে হইচই করছে।


তিনি বলেন, যারা ষোড়শ সংশোধনীর সঙ্গে সরকার অপসারণের বিষয়টিকে সংযুক্ত করে শেখ হাসিনার সরকারকে পদত্যাগের আহ্বান জানাচ্ছেন তারা সংবিধান এবং আইন কানুন সম্পর্কে জানেন না।

মন্ত্রী আরো বলেন, রাজনৈতিক বক্তব্যের সঙ্গে সংবিধান এবং আইন প্রণয়নের কোনো সম্পর্ক নেই। সংসদ আইন তৈরি করে এবং পর্যালোচনা করে, এটা সংসদের কাজ, সংসদ তার কাজ করবে। আদালতের কাজ সুনির্দিষ্টভাবে সংবিধানে লেখা আছে, আদালত তার দায়িত্ব পালন করবেন।

এসময় উপস্থিত ছিলেন-আমলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহব্বত আলী, কুষ্টিয়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. রেজাউল হক, জাসদ কেন্দ্রীয় নেতা মহাম্মদ আব্দুল্লাহ, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারী ভূমি কমিশনার সুবর্ণা রাণী সাহা, উপজেলা জাসদের সভাপতি মহাম্মদ শরিফ, সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ স্থানীয় দলীয় নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ০৫ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।