ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আলোচনায় না এলে শোচনীয় পতন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
আলোচনায় না এলে শোচনীয় পতন  আলোচনা সভায় শামসুজ্জামান দুদু-ছবি-সুমন শেখ

ঢাকা: নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনায় না এলে ৬৯ বা ৭১ এর মতো সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে বিএনপি আলোচনায় বসার আহ্বান জানাচ্ছে সরকারকে।

সমস্যার সমাধান আলোচনার মাধ্যমেই করা উচিৎ। আলোচনায় না বসলে ৬৯ বা ৭১ সালে যে পরিস্থিতি তৈরি হয়েছিলো তাই হবে। সেভাবেই সরকারের পতন হবে।  

৫৭ ধারা বাতিলের দাবি করে তিনি বলেন, ছাগলের ছবি দেওয়ায় নাকি মানহানি হয়েছে। ৫৭ ধারা দিয়ে হয়রানি করা হচ্ছে। ৫৭ ধারা বাতিল করতে হবে। শুধু ৫৭ ধারাই নয় এই সরকারকেই বাতিল করা উচিৎ।

আসন্ন নির্বাচনের বিষয়ে দুদু বলেন, বর্তমান নির্বাচন কমিশন ভোটারবিহীন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। শেখ হাসিনা ফের ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। কিন্তু লাভ নেই। আর সুযোগ দেওয়া হবে না। ২০১৪ সালে কেমন নির্বাচন হয়েছে তা দেশবাসী জানে। এবার আর সেই কাজ করতে যাবেন না।
 
আলোচনা সভায় সভাপতিত্ব করেন দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রাসেল খান।  

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৭
ইউএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad