ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সহনশীল পরিবেশ সৃষ্টির পক্ষে মত দিলেন নেতারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
সহনশীল পরিবেশ সৃষ্টির পক্ষে মত দিলেন নেতারা সহনশীল পরিবেশ সৃষ্টির পক্ষে মত দিলেন নেতারা

রাজশাহী: দেশ ও জনগণের শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে সহনশীল পরিবেশ সৃষ্টির পক্ষে মত দিয়েছেন দেশের প্রধান রাজনৈতিক দুই দলের স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতারা।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে রাজশাহী মহানগরীর অলোকার মোড়ের একটি রেস্তোরাঁর কনফারেন্স রুমে অনুষ্ঠিত সম্মেলনে রাজনৈতিক নেতারা এই অভিমত প্রকাশ করেন।

সম্মেলনে একই মঞ্চে আওয়ামী লীগ ও বিএনপির স্থানীয় নেতারা উপস্থিত থেকে সরকার ও দেশ পরিচালনা এবং নির্বাচন নিয়ে গঠনমূলক সমালোচনা করেন।

এ সময় তারা অংশগ্রহণমূলক রাজনৈতিক চর্চা ও সংলাপের মাধ্য দলগুলোর মাধ্যে দূরত্ব কমানোর ব্যাপারে একমত হন। এছাড়া সুস্থ ধারার রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

বক্তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য রাজনৈতিক দলগুলো করণীয়, স্থানীয় প্রশাসন কিভাবে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করেতে পারে, সহনশীল রাজনৈতিক পরিবেশ কেনো দরকার, নাগরিক সমাজ কিভাবে এতে সহায়তা করতে পারে, সহাবস্থানের জন্য কি কি করা যেতে পারে ইত্যাদি বিষয়ে সুনির্দিষ্ট মতামত প্রকাশ করেন।

ইউকে এবং ইউএসএআইডি’র সহযোগিতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. বদরুজ্জামান রবু।

এছাড়া বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেন তপু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভিন, রাজশাহী বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার পরিচালক ফয়জুল্লাহ চৌধুরী।

মূল বক্তব্য তুলে ধরেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল কোর্ডিনেটর আফসানা বেবী।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।