ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৫ জানুয়ারির মতো নির্বাচনের সুযোগ দেয়া হবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
৫ জানুয়ারির মতো নির্বাচনের সুযোগ দেয়া হবে না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বরিশাল: নিরপেক্ষ সরকার ব্যতীত দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার দুপুরে (২৫ জুলাই) বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে বরিশাল মহানগর বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না।

সরকার চাচ্ছে সংসদ বহাল রেখে ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন করতে। সেই সুযোগ আর দেয়া হবে না।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে কোর্টের বারান্দায় ঘুরাবেন, আর আপনারা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাবেন তা হবে না। নির্বাচনের আগে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সবার জন্য সমান অধিকার তৈরি করতে হবে, তা না হলে নির্বাচন করতে দেয়া হবে না।

আওয়ামী লীগ মিথ্যাচার করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কথা না শুনলে এখন ইউএনওকে পর্যন্ত জেলে পুরে দেয়। এরপর ডিসি কমিশনারকেও দেয়া হবে। এদের লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা বাকশালে ফেরার।

তিনি বলেন, অর্থনীতির প্রবৃদ্ধি নিয়ে ভূয়া তথ্য দেয়া হচ্ছে। আজ দেশে চাল, লবণসহ সবকিছুর দাম বেড়েছে।

শিক্ষাব্যবস্থার সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, তিন ধরনের শিক্ষানীতির কারণে আজ ছেলেরা ইউনিভার্সিটিতে ভর্তি হতে পারছে না। পরীক্ষার দাবিতে আন্দোলন করতে গিয়ে গুলিতে চোখ হারাচ্ছে।

বিএনপি চেয়ারপারসনকে নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা বক্তব্যের রেশ ধরে তিনি বলেন, খালেদা জিয়া বিদেশে গেছেন চিকিৎসার জন্য, অথচ তিনি বলেন- পালিয়ে গেছেন। বিএনপির নেতা কর্মীরা পালায় না। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় আওয়ামী লীগের নেতারা কেউ পাকিস্তান, কেউ ভারতে পালিয়েছেন।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে থেকেই যুদ্ধ করেছেন। এক-এগারোর সময় আওয়ামী লীগ নেতারা আমেরিকায় পালিয়ে গিয়ে অবৈধ সরকারকে বৈধতা দেবেন এ আশ্বাস দিয়ে দেশে ফিরে ক্ষমতার স্বাদ ভোগ করছেন।

বিএনপি মহাসচিব বলেন, জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার প্রথম সংসদে সব দলের প্রতিনিধিরা নির্বাচিত হয়ে। বিএনপি হল উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল।

ইউনিয়ন পরিষদ নির্বাচনেও কারচুপি করতে সরকার কার্পণ্য করে না মন্তব্য করে মির্জা আলমগীর বলেন, গণতন্ত্রণ রক্ষায় এবারের নির্বাচনে ভোট এবং কেন্দ্র পাহারা দিতে হবে।

নতুন সদস্যদের উদ্দেশে তিনি বলেন, দলে কোনো বিভেদ করা যাবে না। জাতীয়তাবাদী শক্তিকে খালেদা জিয়া এবং তারেক রহমানকে মনে রাখতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল নগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি বেগম সেলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিনসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এমএস/জিওয়াই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।