ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার আলোচনায় ব্যর্থ হলেই আন্দোলন হুমকি বিএনপির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
সরকার আলোচনায় ব্যর্থ হলেই আন্দোলন হুমকি বিএনপির মানববন্ধনে শামসুজ্জামান দুদু-ছবি-কাশেম হারুন

ঢাকা: আমরা আন্দোলন চাই না, আলোচনা চাই, সরকার যদি আমাদের বাধ্য করে তবেই আমরা আন্দোলন করবো বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে আওয়ামী লীগ নেতাদের ষড়যন্ত্রমূলক মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

 

শামসুজ্জামান দুদু বলেন, আলোচনা আমাদের প্রথম পছন্দ আর দ্বিতীয়টি হলো আন্দোলন। সরকার যদি আলোচনা করতে ব্যর্থ হয় তবে আমরা আন্দোলনকেই বেছে নেব।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে সরকার দলীয় লোকজন অপপ্রচার চালাচ্ছে।  

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, এই সরকার আর বেশিদিন ক্ষমতায় নেই, গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে তাদের পরাজয় অনিবার্য। ’

এই দেশে ফ্যাসিবাদী, স্বৈরাচারী সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি। বর্তমান সরকারও পারবে না। আর এটা জেনেই সরকার খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে।  

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে সহায়ক সরকারের অধীনে এই সরকারকে পরাজয়ের মাধ্যমে নির্যাতন, হামলা, মামলা সব কিছুর জবাব দেওয়া হবে।

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ও স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষা করার জন্য বিএনপির সব নেতাকর্মীকে এক হয়ে কাজ করতে আহ্বান জানান তিনি।  

সংগঠনের সভাপতি আমির হোসেন বাদশার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, কৃষক দলের নেতা শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসজেএ/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।