ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচনের আগে বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
নির্বাচনের আগে বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না

ঢাকা: আগামী নির্বাচনের আগের বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নেই আসে না বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, ‘নির্বাচনের আগে বিএনপির সঙ্গে কোনোভাবেই  আলোচনা করা হবে না।

যারা দেশের মানুষের ওপর অত্যাচার করেছে তাদের সঙ্গে আলোচনার প্রশ্নই আসে না। বিএনপিকে নির্বাচন কমিশন আলোচনার জন্য ডেকেছেন। সুতরাং আলোচনা হবে ইসির সঙ্গে। ’

নির্বাচন নিয়ে বিএনপির চক্রান্তের আশঙ্কা জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি সব সময় চক্রান্ত করে ক্ষমতায় এসেছে। এবারও দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে চক্রান্ত শুরু করেছে। কারণ তাদের কথাবার্তায় এ আশঙ্কা প্রকাশ পাচ্ছে। তবে কোনো চক্রান্তে কাজ হবে না, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচন হবে। গণতন্ত্রের শাসন অব্যাহত রাখতে সরকার বদ্ধ পরিকর। ’

নির্বাচন কমিশনের প্রতি আস্থা রয়েছে জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, আগামী নির্বাচনে সরকারের প্রধান থাকবেন শেখ হাসিনা। সংবিধান অনুসারে স্বাধীন ইসি সুষ্ঠু নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করবে। ইসির প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। ’

বিফ্রিংয়ে রিজিয়া নদভীর বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বিষয়টি সম্পর্কে জানেন না বলে মন্তব্য করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী দলে অনুপ্রবেশকারী ও স্বাধীনতা বিরোধীদের কখনও স্থান দিবেন না। রিজিয়া নদভীর বিষয়টি আমি পরে জানাবো।

চলমান বন্যা পরিস্থিতিতে ১৪ দলের পক্ষে দক্ষিণাঞ্চল ও উত্তরাঞ্চলে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণের জন্য দু’টি টিম পাঠানো হবে বলেও জানান নাসিম।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠানিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এমসি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।