ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশকে অস্থিতিশীল করতে খালেদার নীল নকশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
দেশকে অস্থিতিশীল করতে খালেদার নীল নকশা 'বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টিতে বিএনপি একটি সন্ত্রাসী রাজনৈতিক দল' শীর্ষক আলোচনাসভা

ঢাকা: বেগম জিয়া লন্ডনে বসে বাংলাদেশকে অস্থিতিশীল করতে নীল নকশা করছেন বলে মন্তব্য করেছেন সাবেক বন ও পরিবেশমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

তিনি বলেন, বেগম জিয়া যে লন্ডনে বসে আইএসের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন সে-তথ্য আমাদের কাছে আছে। তিনি সন্ত্রাসী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করে গভীর রাতে তারেক জিয়ার বাসায় ফেরেন।

মঙ্গলবার(২৫ জুলাই) জাতীয় শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৩৯ তম বর্ষপূর্তিতে ' বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টিতে বিএনপি একটি সন্ত্রাসী রাজনৈতিক দল' শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যে সন্ত্রাসী দল সেটি এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। কানাডার নিম্ন আদালত তাদের সন্ত্রাসী দল বলে রায় দিয়েছে। কানাডার ফেডারেল আদালতের বিচারপতি বলেছেন বিএনপি সন্ত্রাসী দল ছিল, আছে এবং ভবিষতেও সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে।  এর মধ্য দিয়েই প্রমাণিত হয়, তারা সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত দল হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত। গত ১৯ শে জুলাই ওয়াশিংটন পোস্টের এক নিবন্ধেও বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করা হয়েছে।

বিএনপির জন্ম সন্ত্রাসী কায়দায় হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি ২০১৩,১৪ এবং ১৫ সালে মানুষের ওপর যেভাবে পেট্রোল বোমা  ছুড়েছিল, হামলা ও অবরোধ করেছিল, দুর্ভোগের সৃষ্টি করেছিল, মানুষ হত্যা করেছিল তা ভয়ানক। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন তারা আওয়ামী লীগের ২১ হাজার নেতা কর্মীকে হত্যা করেছে। তাদের কর্মকাণ্ডের মধ্য দিয়ে তারা রাজনৈতিক চরিত্র হারিয়ে একটি সন্ত্রাসী দলে পরিণত হয়েছে।  

তিনি আরও বলেন, বেগম জিয়া আদালতের অনুমতি না নিয়েই বিদেশ গেছেন। তিনি আদালতের তোয়াক্কা করেন না। তিনি আইন মানেন না। অথচ আইন সবার জন্য সমান। তাই অবিলম্বে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা উচিত।  

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক অ্যাডভোকেট বলরাম পোদ্দার,  আওয়ামী লীগের নেতা এম এ করিম প্রমুখ।
বাংলাদেশ সময়: ১৩১৫ ঘন্টা, জুলাই ২৫, ২০১৭
এএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।