ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘উন্নয়নের নামে হচ্ছে সাগর চুরি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
‘উন্নয়নের নামে হচ্ছে সাগর চুরি’

বরিশাল: গণতন্ত্র না থাকলে দেশের শাসন কাঠামো ভেঙে যায়। তাই আজ জনগণের কোনো উন্নয়ন হচ্ছে না। উন্নয়নের নামে পুকুর চুরি নয়, হচ্ছে সাগর চুরি।

বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রম এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরিশাল আগমন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন।

সোমবার (২৪ জুলাই) দুপুরে বরিশাল নগরীর সদর রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ে মতবিনিমিয় সভায় তিনি আরো বলেন, দেশে খুন, হত্যা, ধর্ষণ বেড়েই চলছে।

যুবলীগ-ছাত্রলীগে মারামারি হানাহানি লেগেই রয়েছে।

তিনি বলেন,  হাওরে বন্যা হচ্ছে সরকারের ত্রাণ নেই। দেশ বিভিন্ন ভাবে ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের মানুষকে স্বাধীনভাবে মত প্রকাশে বাধা দেওয়া হচ্ছে।

যুগ্ম মহাসচিব বলেন, আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। বর্তমানে নির্বাচনী রোড ম্যাপের কথা বলা হচ্ছে, কিন্তু তা তো খানাখন্দে ভড়া। যে রাস্তায় মানুষ চলতে পারেনা সে রাস্তায় নির্বাচন সম্ভব নয়। বর্তমান সরকার একক ভাবে নির্বাচন করতে চায়।   লেভেল প্লেইং ফিল্ড তৈরি না করে সরকার তার পথেই এগুচ্ছে। কিন্তু দেশের মানুষ তা কখনোই মেনে নেবে না।

তিনি বলেন, সারাদেশে বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। বরিশালে এবার পাঁচ ল‍াখ সদস্য সংগ্রহের লক্ষ রয়েছে। বিএনপি সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু করেছে শুদ্ধ ভাবে। আর এতে যারা বিএনপির রাজনীতিকে ভালোবাসেন তারাই আসবেন। কেউ তাদের আটকে রাখতে পারবেনা।   আর এই সদস্য সংগ্রহের মাধ্যমে জাতীয়তাবাদী শক্তি বিকাশ লাভ করবে।
 
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন-  বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. বিলকিস আক্তার জাহান শিরিন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত ) জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, আনোয়ারুল হক তারিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমএস/বিএস

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।