ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিএনপি

তারেককে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
তারেককে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই রাজশাহীতে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সম্প্রতি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা নিয়ে ইন্টারপোলের সঙ্গে তৎপরতা চলছে রাজশাহীতে আইনমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের জবাবে তিনি একথা বলেন।

সোমবার (২৪ জুলাই) দুপুরে রাজশাহীর সিটি কনভেনশন সেন্টারে আয়োজিত মহানগর বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি নেতা নজরুল ইসলাম বলেন, ‘আইনমন্ত্রী তো এ ধরনের বহু কথা বলেছেন। বলেন না নিয়ে আনতে গিয়ে। ইন্টারপোল পরিষ্কার বলে দিয়েছে, এ ইস্যুতে তারা মাথা ঘামাতে রাজি নন’।

নজরুল ইসলাম খান বলেন, ‘বিএনপিতে গৌরব করার অনেক কিছু আছে লজ্জার কিছু নাই। কিন্তু আওয়ামী লীগে লজ্জিত হওয়ার অসংখ্য ঘটনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন আন্দোলন করেছে আওয়ামী লীগ। এ তত্ত্বাবধায়ক সরকার যখন বিএনপি চাচ্ছে তখন আওয়ামী লীগ বলছে সেটা সংবিধানের নেই। তাই আমরা তত্ত্বাবধায়ক সরকার নয় নির্বাচনকালীন সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। আর বিএনপিকে নির্বাচনে নিতে হলে দাবি মানতেই হবে’।

নির্বাচন কমিশনের নবনিযুক্ত সচিবকে নিয়ে সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশনকে শুধু নিরপেক্ষ হলেই চলবে না। নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে।

নজরুল ইসলাম খান নতুন সদস্যদের উদ্দেশে বলেন, আপনাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।   কোনো অভিযোগ থাকলে তা দলীয় ফোরামে আলোচনা করতে হবে। দলে থেকে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না, সিদ্ধান্ত মানতে না পারলে প্রয়োজনে দল থেকে পদত্যাগ করতে হবে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

অনুষ্ঠান সঞ্চালনা করে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

এর আগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং ফেস্টুন উড়িয়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপির এ সিনিয়র নেতা।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এসএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।